সর্বশেষ আপডেট : ২ মিনিট ৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সৌদি প্রবাসী খুনের সাড়ে ৭ মাস পর মরদেহের সন্ধান

Probashe20160613133749নিউজ ডেস্ক:
কুমিল্লার মুরাদনগরে সৌদি প্রবাসী ময়নাল হোসেন খুনের সাড়ে ৭ মাস পর তার মরদেহের সন্ধান পেয়েছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

উপজেলার আকবপুর ইউনিয়নের জাড্ডা হাহাতি গ্রামের একটি ডোবার ৩ ফুট পানির নিচে ওই মরদেহের সন্ধান পাওয়া গেছে। আদালতের নির্দেশে মঙ্গলবার ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ডোবা থেকে নিহত ময়নালের মরদেহ উত্তোলন করা হবে।

এদিকে, পানির নিচে মরদেহের সন্ধান পাওয়ার খবরে স্থানীয় এলাকাসহ দূর-দূরান্তের লোকজন ওই ডোবার সামনে ভিড় জমাচ্ছে। ওই ডোবাটি ক্রাইমসিন এরিয়া হিসেবে সংরক্ষণ করে রোববার থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

কারাগারে আটক ওই প্রবাসীর স্ত্রী তাসলিমা আক্তার, তার নিকটাত্মীয় জাকির, জুয়েল ও প্রেমিক শরিফুল ইসলামসহ অপর ২ আসামির স্বীকারোক্তির সূত্র ধরে মরদেহ গুম করার স্থানটির বিষয়ে ডিবি পুলিশ নিশ্চিত হয়। গত রোববার ডিবি পুলিশ আদালতে আবেদন করলে আদালত মরদেহ উত্তোলনের নির্দেশ দেয়।

যে কারণে হত্যাকাণ্ড
আদালতে প্রবাসীর স্ত্রী তাসলিমার দেয়া জবানবন্দি সূত্রে জানা যায়, প্রায় ১০ বছর আগে সৌদি প্রবাসী ছেলে ময়নাল হোসেনের সঙ্গে তাসলিমা বেগমের বিয়ে হয়। প্রবাসী স্বামীর অনুপস্থিতিতে তাসলিমা বেগম একই গ্রামের শরীফুল ইসলাম নামে এক যুবকের সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির উপ-পরিদর্শক (এসআই) সহিদুল ইসলাম জানান, গত বছরের ৩০ অক্টোবর ময়নাল হোসেন দেশে আসার পর শ্বশুর বাড়িতে গিয়ে অবস্থান করে। সেখানে বিদেশে থেকে পাঠানো অর্থের হিসাব এবং স্ত্রীর পরকীয়ার বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে দাম্পত্য কলহ দেখা দেয়।

এতে তার স্ত্রী ক্ষিপ্ত হয়ে ৫ লাখ টাকার বিনিময়ে ৬ জন সন্ত্রাসীর সঙ্গে চুক্তি করে। পরিকল্পনা মোতাবেক গত বছরের ১ নভেম্বর রাতে ৩ লাখ টাকা পরিশোধ করার পর সন্ত্রাসীরা কৌশলে ওই প্রবাসীকে তার শ্বশুর বাড়ি থেকে উঠিয়ে নিয়ে যায়। পরে বাড়ির অদূরে খাল পাড়ে হত্যা করে মরদেহ সেখানে ফেলে দেয়।

হত্যার পর স্ত্রীর ডায়েরি
কিন্তু ওই প্রবাসীর স্ত্রী গত ৭ নভেম্বর মুরাদনগর থানায় স্বামী নিখোঁজের সাধারণ ডায়েি করেন। এতে তিনি উল্লেখ করেছিলেন, ‘তার স্বামী ঢাকার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে আর বাড়ি ফিরেননি।’

এতে মুরাদনগর থানা পুলিশ জিডির সূত্র ধরে তদন্ত শুরু করলেও ঘটনার রহস্য বের করতে পারেনি। পরে ওই প্রবাসীর মা আমেনা খাতুন কর্তৃক কুমিল্লা পুলিশ সুপার বরাবরে আবেদনের পরিপ্রেক্ষিতে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের এসআই শাহ কামাল আকন্দ পিপিএম অভিযোগের তদন্ত শুরু করেন।

অভিযোগের সূত্র ধরে ডিবি পুলিশ এরই মধ্যে প্রবাসী ময়নালের স্ত্রীর নিকটাত্মীয় জাকির ও জুয়েলকে গ্রেফতার করে। সর্বশেষ গত ৮ মার্চ কুমিল্লা থেকে ডিবির এসআই শাহ কামাল আকন্দ ও এসআই সহিদুল ইসলামসহ ডিবির একটি টিম তাসলিমাকে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তিতে বেরিয়ে আসে হত্যার রোমহর্ষক কাহিনী।

পরদিন গ্রেফতার করা হয় তাসলিমার প্রেমিক শরিফুল ইসলামকে। গত ১০ মার্চ নিহতের স্ত্রী তাসলিমা আক্তার হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের নাম প্রকাশ করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

মরদেহের সন্ধান
সোমবার বিকেলে মামলার প্রথম তদন্তকারী কর্মকর্তা (বর্তমানে উচ্চতর প্রশিক্ষণে ঢাকায় অবস্থান) ডিবির এসআই শাহ কামাল আকন্দ মুঠোফোনে জানান ‘ নিহতের স্ত্রী তাসলিমা আক্তারকে গ্রেফতারের পর ঘটনাস্থলে গিয়ে মরদেহ ফেলার সম্ভাব্য স্থান সনাক্তের চেষ্টা করলেও সেখানে মরদেহ পাওয়া যায়নি। কিন্তু আমরাও (ডিবি) হাল না ছেড়ে গোপনে তথ্য সংগ্রহ ও অন্যান্য আসামিদের গ্রেফতার করার পরই মরদেহ ফেলার স্থানের সন্ধান মিলে।’

মামলার বর্তমান তদন্তকারী কর্মকর্তা ও জেলা ডিবির এসআই সহিদুল ইসলাম জানান, ‘এরই মধ্যে গ্রেফতাররা মরদেহ ফেলার স্থানটি নিশ্চিতভাবে সনাক্ত করতে না পারায় মরদেহের সন্ধানে একাধিক স্থানে উদ্ধার অভিযান চালানো হয়। কিন্তু রোববার মরদেহ ফেলার স্থানটি নিশ্চিতভাবে সনাক্তের পর আদালতের নির্দেশে মঙ্গলবার জাড্ডা হাহাতি গ্রামের একটি ডোবার ৩ ফুট পানির নিচে থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে লাশটি উত্তোলন করা হবে।’

এছাড়াও আদালত মরদেহের ময়নাতদন্তের জন্য ফরেনসিক বিভাগকে ৩ সদস্যের মেডিকেল বোর্ড গঠনের নির্দেশ দিয়েছে বলে ডিবি পুলিশ জানিয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: