সর্বশেষ আপডেট : ২ মিনিট ২০ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় বালু পাচারকারীর বিরুদ্ধে কথা বলায় মামলায় আসামী ৭, গ্রেফতার ১

01.-daily-sylhet-Barlekha-news1বড়লেখা প্রতিনিধি:: মৌলভীবাজারের বড়লেখার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের দেওছড়া খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনে বাঁধা দেয়ায় বালু পাচারকারীর দায়েরকৃত মামলায় আসামী হলেন প্রতিবাদকারী এলাকার ৭ ব্যক্তি। এদের একজনকে রোববার (১২ জুন) পুলিশ গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে।
এলাকাবাসী ও থানা পুলিশ সূত্র জানায়, উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউপি’র শাহবাজপুর চা বাগানের গেইট সংলগ্ন সরকারি দেওছড়া খাল থেকে দীর্ঘদিন ধরে স্থানীয় প্রভাবশালী আব্দুল কুদ্দুছ, ফারুক উদ্দিন, ইব্রাহিম আলী, এবাদুর রহমান, মাতাউর রহমান গং ইজারাবিহীন অবৈধভাবে বালু উত্তোলন করে পাচার করে আসছিলো।

বালু উত্তোলনকালীদের বিরুদ্ধে এ ব্যাপারে এলাকাবাসীর পক্ষে সিরাজ উদ্দিন, মুক্তিযোদ্ধা মইন উদ্দিন, জিয়াউর রহমান, মুক্তিযোদ্ধা জমির উদ্দিন, আজিজুর রহমান গং উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দেন। গত ৮ জুন বিকেলে ফারুক উদ্দিন অবৈধভাবে বালু উত্তোলন করে ট্রাক্টরযোগে পাচারকালে জিয়াউর রহমান, আজিজুর রহমান, বাবুল আহমদ প্রমুখ তাকে বাঁধা দেন। এ আক্রোশে ফারুক উদ্দিন বালু উত্তোলনে বাঁধা দানকারীদের বিরুদ্ধে থানায় হামলা, লুটপাট ও মারধরের অভিযোগ এনে মামলা দায়ের করে। পরে এ মামলায় পুলিশ জিয়াউর রহমানকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায়। মুক্তিযোদ্ধা মইন উদ্দিন ও জমির উদ্দিন অভিযোগ করে জানান, ফারুক উদ্দিন দেওছড়ার বালু লুটে নিচ্ছে। বালু পাচারে বাঁধা দেয়ায় সে প্রতিবাদকারীদের বিরুদ্ধে থানায় মামলা দিয়েছে।

এ বিষয়ে বড়লেখা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: মনিরুজ্জামান জানান, হামলা ও লুটপাটের ঘটনায় ফারুক উদ্দিন ৭ ব্যক্তির বিরুদ্ধে মামলা করায় পুলিশ জিয়াউর রহমান নামের একজনকে গ্রেফতার করেছে। অবৈধ বালু উত্তোলনে বাঁধা দেয়ায় প্রতিবাদকারীদের বিরুদ্ধে ফারুক উদ্দিন এই মামলা করেছেন কি-না বিষয়টি তিনি তদন্ত করে দেখবেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: