সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ৫৬ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছেলের কর্মকাণ্ডে ক্ষমা চাইলেন হামলাকারীর বাবা

full_110542693_1465797704 (1)আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের ওরল্যান্ডোতে সমকামীদের নাইটক্লাবে চালানো সন্ত্রাসী হামলার জন্য ক্ষমা চাইলেন হামলাকারীর বাবা। রোববার হামলাকারী ওমর সিদ্দিক মতিনের বাবা মীর সিদ্দিক মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজকে এসব কথা বলেন।

ছেলের চালানো সন্ত্রাসী হামলা সম্পর্কে মীর সিদ্দিক বলেন, ‘আমার ছেলের কৃতকর্মের জন্য আমি ক্ষমাপ্রার্থী। এই পুরো ঘটনার জন্য আমরা ক্ষমা চাইছি। তার ওই কর্মকাণ্ড সম্পর্কে আমরা কিছুই জানতাম না। ওই ঘটনায় পুরো দেশের সঙ্গে আমরাও স্তম্ভিত।’

তিনি আরো বলেন, ‘এর সঙ্গে ধর্মের কোনো সংযোগ নেই।’ হামলার কারণ সম্পর্কে বলেন, তার ছেলে কয়েক মাস আগে মিয়ামিতে দুজন পুরুষকে চুম্বনরত অবস্থায় দেখে ভীষণ রাগান্বিত হয়। তাই আমার ধারণা, ওই ঘটনার পরিপ্রেক্ষিতেই ওমর ওই হামলার সিদ্ধান্ত নিতে পারে।

এদিকে, মার্কিন মুসলিমরাও ওই সন্ত্রাসী হামলার পর স্তম্ভিত। যুক্তরাষ্ট্রে মুসলিমদের অধিকারের বিষয়ে কাজ করা সবচেয়ে বড় সংগঠন দ্য কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস মার্কিন মুসলিমদের ওই সন্ত্রাসী হামলায় আহতদের জন্য রক্তদান করার আহ্বান জানিয়েছে।
মোমবাতি হাতে নিহতদের স্মরণ করা হয়
উল্লেখ্য, নাইটক্লাবে চালানো ওই সন্ত্রাসী হামলায় ৫০ জন নিহত হন। আহত হয়েছেন প্রায় ৫৩ জন। শনিবার দিবাগত রাত ২টার দিকে ফ্লোরিডার ওরল্যান্ডো শহরের পালস নাইটক্লাবে ঢুকে গুলি চালান ওমর মতিন নামকব্যক্তি। এরপর তিনি নাইটক্লাবে অবস্থান করা লোকজনকে জিম্মি করেন।

আইনশৃঙ্খলা বাহিনী জানায়, ওমর মতিনের কাছে একটি রাইফেল, একটি পিস্তল এবং দুটি সন্দেহজনক যন্ত্র ছিল। স্থানীয় সময় আনুমানিক ভোর ৫টার দিকে এসডব্লিউএটি-এর বিশেষ কমান্ডোরা জিম্মিদের মুক্ত করার জন্য অভিযান চালান। ওই অভিযানে ওমর মতিন গুলিবিদ্ধ হয়ে নিহত হন।

সূত্র: এনবিসি নিউজ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: