সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুক্তরাষ্ট্রে নৈশক্লাবে হামলার নেপথ্যের কারণ

full_1928090083_1465750039আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডো শহরে সমকামীদের একটি নৈশক্লাবে ওমর মতিন নামে এক যুবকের গুলিতে অন্তত ৫০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৫৩ জন। স্থানীয় সময় শনিবার মধ্যরাতে শহরের পালস নৈশক্লাবে এ ঘটনা ঘটে। অরল্যান্ডোর মেয়র বাডি ডিয়ার রোববার হতাহতের এ সংখ্যা জানান।

তিনি সাংবাদিকদের বলেন, এটা যুক্তরাষ্ট্রের ইতিহাসে কোনো জনসমাগমস্থলে গুলি চালিয়ে সবচেয়ে বেশি মানুষ হত্যার ঘটনা।

মধ্যরাতে ক্লাবে গুলি শুরু হওয়ার প্রায় তিন ঘণ্টা পর সেখানে ঢুকে হামলাকারীকে হত্যা করে পুলিশ। পরে তার পরিচয় সনাক্ত করে যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষ বলছে, হামলাকারী ওমর সিদ্দিকী মতিন বেসরকারি সিকিউরিটি গার্ড হিসেবে কাজ করতেন। তিনি মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) অনুসারী ছিলেন বলে সন্দেহ করছে এফবিআই।

আক্রমণকারী বন্দুকধারীর পরিচয় সম্পর্কে কিছু তথ্য জানিয়েছে গণমাধ্যমগুলো। ওই বন্দুকধারীর নাম ওমর মতিন এবং বয়স ২৯। তার বাড়ি ফ্লোরিডার পোর্ট সেন্ট লুসিতে। সে একজন মার্কিন নাগরিক এবং তার বাবা-মা আফগান। ওমর মতিনের জন্ম নিউইর্য়কে।

এদিকে হামলার নেপথ্য কারণ হিসেবে ওমর মতিনের বাবা মির সিদ্দিক বলেছেন, ধর্ম নয় বরং সমকামীদের প্রতি ঘৃণা থেকে তার ছেলে এ কাজ করতে পারে। তিনি বলেন, ‘এর সঙ্গে ধর্মের কোনো সম্পর্ক নেই।’

মির সিদ্দিক বলেন, সম্প্রতি মিয়ামির শহরতলিতে এক সমকামী দম্পতিকে পরস্পরকে চুম্বন করতে দেখে তার উপস্থিতিতেই ক্ষোভ প্রকাশ করে ওমর মতিন। ওই ঘটনাই এই নির্মমতার কারণ হতে পারে বলে তিনি মনে করেন।

ওমর মতিনের বাবা বলেন, ‘তার (ওমর মতিন) স্ত্রী ও সন্তানের সামনে দুজন পুরুষকে পরস্পরকে চুম্বন করতে দেখে সে এবং এতে সে ক্ষিপ্ত হয়ে উঠে এ ঘটনা ঘটিয়েছে।’

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: