সর্বশেষ আপডেট : ৭ মিনিট ১৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জরায়ুর থেকে বের হল প্লাস্টিক বল!

imageআন্তর্জাতিক ডেস্ক: টিউমার ভেবে অপারেশন করতে গিয়ে চিকিৎসকরা বৃদ্ধার জরায়ুর পাশ থেকে বের করলেন আড়াই ইঞ্চি ব্যাসের প্লাটিক বল। এমনই অদ্ভুত ঘটনা ঘটেছে ব্যারাকপুরের এক নার্সিংহোমে।

ব্যারাকপুরের আনন্দপুরের এইচ রোডে বাড়ি ৭৬ বছরের শান্তিরাণি হাজরার। গত চার বছর ধরে ইউরিনের সমস্যায় ভুগছিলেন তিনি। বেশ কিছুদিন ধরে হঠাত্ই তাঁর যোনি থেকে রক্তপাত হচ্ছিল। তলপেটেও অসহ্য যন্ত্রণা অনুভব করছিলেন। শারীরিক অবস্থা বেগতিক দেখে স্ত্রীরোগ বিশেষজ্ঞ সঞ্জীব কর্মকারের সঙ্গে যোগাযোগ করেন তিনি। সঞ্জীববাবু পরীক্ষা করে দেখেন তাঁর যোনির ভিতরের দিকে শক্ত কিছু একটা রয়েছে।

প্রথমে সঞ্জীববাবু ভাবেন, যোনির ভিতর একটি বড় টিউমার হয়েছে। আর তার জেরেই রক্তপাত হচ্ছে। তাঁকে তৎক্ষণাৎ ইউএসজি’র পরামর্শ দেন চিকিৎসক। ইউএসজি রিপোর্টে দেখা যায়, জরায়ু এবং যোনির মাঝে বড় কিছু একটা রয়েছে। কিন্তু একে তো রোগীর এতটা বয়স, তার উপর সুগার এবং হাই প্রেশারের সমস্যাও রয়েছে ওই বৃদ্ধার। প্রথমে খানিকটা ইতঃস্তত করলেও শান্তিদেবীকে অপারেশন করাতে বলেন সঞ্জীববাবু।

রবিবার দুপুরে ব্যারাপুরের নার্সিংহোম অপারেশনের জন্য নিয়ে আসা হয় ওই বৃদ্ধাকে। সঞ্জীব কর্মকার এবং আশিস পাল নামে দুই চিকিৎসক অপারেশন করতে গিয়ে ওই বৃদ্ধার জরায়ু এবং যোনির মাঝখানে একটা বল দেখতে পান। চিকিৎসকরা জানান, শান্তিদেবীর পেট থেকে আড়াই ইঞ্চি ব্যাসের একটি প্লাটিক বল বের করা হয়েছে।

কী ভাবে তাঁর পেটের ভিতর এত বড় একটা বল ঢুকল তা বুঝে উঠতে পারছেন না চিকিৎসকেরা। তাঁদের মতে, ওই বৃদ্ধার মেনোপজ হয়ে গিয়েছে প্রায় ২০ বছর আগে। আর বলটা সম্ভবত বছর পনেরো আগে তাঁর যোনি পথেই কোনও ভাবে ঢুকে গিয়েছিল। এই বিষয়ে শান্তিদেবীও কিছু বলতে পারেননি। পুরো ঘটনা শুনে হতবাক শান্তিদেবীর বাড়ির লোকেরাও। সুত্র- আনন্দবাজার

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: