সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হেডফোন জ্যাকহীন বিশ্বের সবচেয়ে পাতলা স্মার্টফোন

full_822319419_1465739019তথ্যপ্রযুক্তি ডেস্ক: সম্প্রতি সম্পূর্ণ তারহীন হেডফোন উন্মোচন করেছে দক্ষিণ কোরিয়ান ইলেক্ট্রনিক্স জায়ান্ট স্যামসাং। এবার সেই পথেই হাঁটতে শুরু করেছে আরেক মার্কিন টেলিকম নির্মাতা প্রতিষ্ঠান মটোরোলা। প্রতিষ্ঠানটির নতুন স্মার্টফোনে কোনো হেডফোন জ্যাক রাখা হয়নি।

সিএনএন জানিয়েছে, মটো জেড নামের ফোনটি পাতলা করার লক্ষ্যে তাতে কোননো হেডফোন জ্যাক রাখেনি প্রতিষ্ঠানটি। ৯ জুন স্মার্টফোনটি উন্মোচন করেছে মটোরোলা। ৫.৫ ইঞ্ছি পর্দার নতুন এই ডিভাইসটি আইফোন ৬এস প্লাস এর চেয়ে ৩০ শতাংশ পাতলা।

উন্মোচনকালে এটিকে ‘বিশ্বের সবচেয়ে পাতলা প্রিমিয়াম স্মার্টফোন’ হিসেবে দাবী করেছে প্রতিষ্ঠানটি।

মোটো জেড ফোর্স নামে আরেকটি ফোন উন্মোচন করেছে মটোরোলা। এটি মোটো জেড থেকে আরো কিছুটা পাতলা এবং স্যাটারপ্রুফ বলে জানানো হয়।

স্মার্টফোন দু’টিকে পাতলা করতেই এতে কোন হেডফোন জ্যাক রাখেনি এই প্রতিষ্ঠান। এর পরিবর্তে হেডফোন এবং ইউএসবি টাইপ সি পোর্ট অ্যাডাপটর যুক্ত করা হয়েছে এতে। এর মাধ্যমেই মিউজিক, ফোন চার্জ এবং অন্যান্য ডেটা স্থানান্তর করা যাবে।

মটোরোলা ছাড়াও চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান লেকো ইতোমধ্যেই তিনটি স্মার্টফোন উন্মোচন করেছে যাতে কোনো হেডফোন জ্যাক রাখা হয়নি।

এ বছরের গ্রীষ্মেই মার্কিন যুক্তরাষ্ট্রে ভেরাইজন নেটওয়ার্কে ফোন দু’টি বাজারে আনার কথা রয়েছে মটোরোলার। এক্ষেত্রে কালো এবং সাদা দুটি রঙে পাওয়া যাবে ফোন দু’টি। তবে, ফোনগুলোর দাম নিয়ে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: