সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সমকামীদের নাইটক্লাবে হামলাকারী কে এই ওমর মতিন?

full_531815111_1465749336আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে নাইটক্লাবে বন্দুকধারীর গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে। ফ্লোরিডার অরল্যান্ডো শহরে সমকামীদের একটি নাইটক্লাবে এ হামলার ঘটনা ঘটেছে।
ইতোমধ্যে এ ঘটনায় রাজ্যটিতে জরুরি অবস্থা ঘোষণা করেছেন ফ্লোরিডার মেয়র। এ ঘটনায় আহত হয়ে স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে অন্তত আরও ৫৩ জন।

এদিকে আক্রমণকারী বন্দুকধারীর পরিচয় সম্পর্কে পৃথক কিছু তথ্য জানাচ্ছে বিবিসি এবং আমেরিকান সংবাদ মাধ্যমগুলো।

বিবিসি জানায়, এই বন্দুকধারীর নাম ওমর মতিন এবং তার বয়েস ২৯। সিবিএস নিউজ জানাচ্ছে, তার বাড়ি ফ্লোরিডার পোর্ট সেন্ট লুসিতে। সে একজন মার্কিন নাগরিক এবং তার বাবা-মা আফগান।

তবে আলজাজিরা জানিয়েছে, ওমর মতিন নিউইর্য়কে জন্মগ্রহণ করেছেন। পুলিশ অবশ্য এখনও আনুষ্ঠানিকভাবে ওমর মতিনকে সনাক্ত করেনি।

তবে এফবিআইয়ের কর্মকর্তা রোনাল্ড হপার বলছেন, ‘আমরা আভাস পাচ্ছি যে লোকটির উগ্রপন্থী ইসলামী আদর্শের দিকে ঝোঁক ছিল, যদিও তা এখনও নিশ্চিত করা যায়নি।’

তার নাম এর আগে কোনো সন্দেহভাজন সন্ত্রাসীর তালিকায় ছিল না। তবে অন্য একটি অপরাধমূলক ঘটনার জন্য তার বিরুদ্ধে তদন্ত চলছিল – যেটির সঙ্গে নাইটক্লাবে আক্রমণের ঘটনার কোনো সম্পর্ক নেই। ধারণা করা হচ্ছে, আক্রমণকারী একাই ছিল এবং সে এই এলাকার স্থানীয় কোনো বাসিন্দা নন।

প্রত্যক্ষদর্শী এবং পুলিশের বর্ণনা থেকে জানা গেছে, পালস নামের নৈশক্লাবটি শহরের সমকামীদের একটি প্রধান কেন্দ্র। এখানেই স্থানীয় সময় শনিবার রাত ২টার দিকে আক্রমণ চালায় বন্দুকধারী।

হামলাকারীর হাতে ছিল দুটি আগ্নেয়াস্ত্র। একটি ছিল এ্যাসল্ট রাইফেল আর অপরটি ছিল হ্যান্ডগান। এছাড়া তার গায়ের সঙ্গে ‘বিস্ফোরক জাতীয় কিছু’ বাঁধা ছিল।

এর আগে বলা হয়েছিল, আক্রমণকারী সুইসাইড ভেস্ট বা আত্মঘাতী হামলাকারীরা যে ধরনের বিস্ফোরকভর্তি পোশাক পরে তা পরা ছিল। বন্দুকধারী নাইটক্লাবের ভেতরে চারদিকে নির্বিচারে গুলি করতে থাকে এবং কিছু লোককে জিম্মি করে।

প্রথম গুলিবর্ষণের প্রায় তিন ঘণ্টা পর পুলিশ জিম্মিদের উদ্ধারের জন্য নাইটক্লাবের ভেতরে ঢোকার সিদ্ধান্ত নেয়। ভেতরে ঢোকার পর বন্দুকধারীর সঙ্গে পুলিশের গুলিবিনিময় হয় এবং একপর্যায়ে পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত হয়। এরপর পুলিশ আক্রমণকারীর গায়ে বাঁধা বস্তুটির একটি নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: