সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশে ফিরেছে নৌবাহিনীর জাহাজ ‘বঙ্গবন্ধু’

1465745323নিউজ ডেস্ক : শ্রীলংকায় জরুরী ত্রাণ সামগ্রী বিতরণ শেষে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ‘বঙ্গবন্ধু’ রবিবার চট্টগ্রাম নৌ জেটিতে এসে পৌঁছেছে। এর আগে ঘূর্ণিঝড়, ভূমিধ্বসসহ আকস্মিক বন্যায় সৃষ্ট মানবিক বিপর্যয়ের প্রেক্ষিতে জরুরী ত্রাণ সামগ্রী নিয়ে গত ৫ জুন বানৌজা ‘বঙ্গবন্ধু’ শ্রীলংকার কলম্বো বন্দরে পৌছায়।

নিয়ে যাওয়া ত্রাণ সামগ্রী শ্রীলংকার দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিবের নিকট আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। এসময় শ্রীলংকায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার, ডিফেন্স অ্যাটাশে, জাহাজের কর্মকর্তাবৃন্দ এবং দেশটির ওয়েস্টার্ন নেভাল এরিয়া কমান্ডারসহ অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বানৌজা ‘বঙ্গবন্ধু’ গত ৮ জুন পর্যন্ত শ্রীলংকার কলম্বো বন্দরে অবস্থান করে এ ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করে। বিতরণকৃত ১০৫ টন ত্রাণ সামগ্রীসমূহের মধ্যে ছিল বিশুদ্ধ পানি, ওয়াটার পিউরিফায়ার, জীবন রক্ষাকারী ঔষধ, বস্ত্র, তাঁবু, জেনারেটর ইত্যাদি। বন্ধুপ্রতিম প্রতিবেশী রাষ্ট্রের দুর্যোগের মুহূর্তে বাংলাদেশের এই জরুরী মানবিক সহায়তা কার্যক্রম আন্তর্জাতিক মহলে ব্যাপকভাবে প্রশংসিত হয়। এর মধ্য দিয়ে বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ভবিষ্যতে আরও জোরদার হবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, গত ১৯ মে ঘূর্ণিঝড় রোয়ানুর আঘাতে শ্রীলংকার অধিকাংশ এলাকা বন্যা কবলিত হয়ে শতাধিক মানুষের প্রাণহানি ঘটে এবং হাজার হাজার মানুষ গৃহহীন হয়ে পড়ে। এ প্রেক্ষিতে শ্রীলংকা সরকার আন্তর্জাতিক সহায়তার আহ্বান জানায়। এরই অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে গত ৩১ মে বানৌজা বঙ্গবন্ধু এই জরুরী ত্রাণ সামগ্রী নিয়ে কলম্বো গমন করে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: