সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটের ব্যবসায়ীদের সম্পর্কে ভ্যাট কমিশনারের মন্তব্যে ব্যবসায়ী মহলের তিব্র নিন্দা ক্ষোভ প্রকাশ

8434c338-2b8e-442c-a945-72c09728a2d4তারিখ রোজ রবিবার সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি(এসএমসিসিআই) এর অফিস সভাপক্ষে পূর্বনির্ধারিত কর্মসুচি অনুযায়ী ভ্যাট ও ট্যাক্স সাব কমিটির আহবায়ক এসএমসিসিআই এর পরিচালক জনাব আব্দুল জব্বার জলিল এর সভাপতিত্বে ভ্যাট ও ট্যাক্স সাব কমিটির এক সভা অনুষ্ঠিত হয়।

সভার বক্তারা যুক্ষ্ম কমিশনার পর্যায়ের ভ্যাট কর্মকর্তা কর্তৃক সিলেটের ব্যবসায়ীদের সম্পর্কে অশালীন মন্তব্য করায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। সভায় বক্তারা ব্যবসায়ী সম্পর্কে অশালীন মন্তব্যকারী কর্মকর্তার অপসারন দাবী করেন ও ব্যবসায়ীদের কাছে নি:শর্ত ক্ষমা প্রার্থনার দাবী করেন।

সভায় বক্তারা ভ্যাট ট্যাক্স ও সিটি কর্পোরেশনের বিভিন্ন কর আদায় পক্রিয়ার সমালোচনা করেন। সভাচলাকালীন সময় বৃহত্তর বন্দরবাজার এলাকার সকল ব্যবসায়ী নের্তৃবৃন্দ বলেন বন্দরবাজার পেপার পয়েন্টে ডিভাইডার স্থাপনের মাধ্যমে ব্যবসায়ীদের চরম ক্ষতি করা হচ্ছে। এই ডিভাইডার স্থাপনের মাধ্যেমে কালীঘাট,ব্রম্মময়ীবাজার,মহাজনপট্রি,হকার্স মার্কেট সহ আশপাশের সকল ব্যবসায়ীরা চরমভাবে ক্ষতির সম্মুখীন হবে। তাই অবিলম্বে এই ডিভাইডার স্থাপনের কাজ বন্ধ এবং পেপার পয়েন্টের রাস্থাটি খুলে দেওয়ার আহবান জনান। অন্যথায় দূর্বার আন্দোলনের ঘোষনা দেন।

সভায় বক্তারা ব্যবসায়ীদের এই দূর্দিনে ব্যবসায়ীদের পাশে থাকার জন্য সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর পরিচালনা পর্ষদকে ধন্যবাদ জানান।সভাপতি উপস্থিত ব্যবসায়ী নের্তৃবৃন্দকে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর পরিচালনা পর্ষদের পক্ষ থেকে সভায় উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন প্রতিষ্ঠালগ্ন থেকে আমরা ব্যবসায়ীদের কল্যানে কাজ করে যাচ্ছি আগামীতেও ব্যবসায়ীদের কল্যানে কাজ করে যাব।

তিনি ভবিষ্যৎ করনীয় নির্ধারনের লক্ষে আগামী ১৪জুন ২০১৬খ্রি: রোজ মঙ্গলবার ০২.০০ ঘটিকার সময় এসএমসিসিআই এর অফিস সভাকক্ষে ব্যবসায়ীদের নিয়ে এক সভার আহবান করেন এবং উপস্থিত ব্যবসায়ী নের্তৃবৃন্দ সহ সবাইকে উপস্থিত থাকার আহবান জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।সভায় বক্তব্য রাখেন আলহাজ্ব তুরন মিয়া,সাধারন সম্পাদক,জেলা ব্যবসায়ী ঐক্য পরিষদ,আলহাজ্ব শেখ মখন মিয়া,সভাপতি,সিলেট ব্যবসায়ী সমিতি,তাহমিন আহমদ,পরিচালক,এসএমসিসিআই,শফিউল আলম চৌধুরী নাদেল,পরিচালক,এসএমসিসিআই,হুরায়রা ইফতার হোসেন,পরিচালক,এসএমসিসিআই,মো: এহসানুল হক তাহের,সদস্য সচিব, সিলেট ব্যবসায়ী স্বার্থ সংরক্ষণ পরিষদ,সুহেল আহমদ সুহেল,যুগ্ম সম্পাদক,জেলা ব্যবসায়ী ঐক্যকল্যান পরিষদ প্রমুখ। সভায় উপস্থিত ছিলেন মো:আতিকুর রহমান,সভাপতি,ব্রম্মময়ীবাজার,মাহবুবুর রহমান,সদস্য,এসএমসিসিআই,সৈয়দ মো:কাওছার আলী,সজল পাল,সিনিয়র সদস্য,করিম উল্লাহ মার্কেট ব্যবসায়ী সমিতি,আমিন রহমান রাজু,ধর্মবিষয়ক সম্পাদক,করিমউল্লাহ মার্কেট, মাওলানা বদরুল ইসলাম খাঁন,হকার্স মার্কেট,মো: নুরুল ইসলাম,হকার্স মার্কেট,মো:আব্দুর রহমান,হকার্স মাকেৃট,শেখ মো:সুলতান,লালদিঘীর পাড়,মো:শাহীন মিয়া,মো:মুািহবুল ইসলাম,সাবুল মিয়া,শুকরিয়া মার্কেট,সোহেল আহমদ,আব্দুল করিম,আছাদ আহমদ,ফয়জুল হক,মজলুর রহমান,কিবরিয়া হোসেন নিঝুম,সাধারন সম্পাদক,শুকরিয়া মার্কেট ব্যবসায়ী সমিতি,মো: রুপন খাঁন,মো: আলা মিয়া,সাধারন সম্পাদক,মধুবন সুপার মার্কেট দোকান মালিক সমিতি,মো: ফজলুর রহমান,লন্ডন ম্যানশন,মো:জসিম উদ্দিন খাঁন,ডি,জি,এম,ফুলকলি ফুড প্রা:লি;,মনজুরুল ইসলাম,লন্ডন ম্যানশন,মো:শাহজাহান মিয়া,মাহী এন্টারপ্রাইজ,সঞ্জয় কান্তি দাস,যুগ্ম সম্পাদক,সিলেট ব্যবসায়ী স্বার্থ সংরক্ষন পরিষদ,মো: াাব্দুল ওদুদ,ম্যানেজিং ডাইরেক্টর,শাহজালাল আইটি এন্ড লেঙ্গুইজ, মো: রুয়েল বক্ত তুষার,সাধারন সম্পাদক,শাহজালাল ট্যুরিষ্ঠ সোসাইটি,সুমেয়াত নুরী চৌধুরূ,পরিচালক,এসএমসিসিআই,হারুন রশীদ,প্রেসিডেন্ট,সিলেট পেপার এন্ড স্টাডি রিসোর্স কো:, মো:কাওছার আহমদ,সভাপতি,করিমউল্লাহ মার্কেট,মো: আব্দুর রহমান রিপন,সাধারন সম্পাদক,আল-হামরা,গোলাম রসুল খাঁন,মোয়াম্মীর হোসেন,পরিচালক,এসএমসিসিআই,খলিললুর রহমান মাছুম,পরিচালক,এসএমসিসিআই ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: