সর্বশেষ আপডেট : ১ মিনিট ১১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুক্তরাষ্ট্রে সমকামী ক্লাবে হামলা, নিহত ২০

1465734664-Night-1নিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে সমকামীদের একটি নৈশক্লাবে হামলা চালিয়েছে এক বন্দুকধারী। এ সময় ওই বন্দুকধারীর গুলিতে অন্তত ২০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৪২ জন।

স্থানীয় সময় শনিবার দিবাগত রাত ২টার দিকে অরলান্ডো শহরের পালস নামের এক সমকামীক্লাবে এ ঘটনা ঘটে। গুলি শুরু হওয়ার প্রায় তিন ঘণ্টা পর ওই ক্লাবে ঢুকে হামলাকারীকে হত্যা করে পুলিশ।

অরলান্ডোর পুলিশপ্রধান জন মিনা রোববার সকালে এ ঘটনায় হতাহতের সংখ্যা জানান। পুলিশপ্রধান আরো জানান, হামলাকারী দুটি আগ্নেয়াস্ত্র ব্যবহার করে হত্যাযজ্ঞ চালিয়েছে।

সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময়  রাত ২টায় বন্দুকধারী গুলিবর্ষণ করলে ক্লাবের এক কর্মকর্তা তাকে প্রতিহতের চেষ্টা করেন। একপর্যায়ে দৌড়ে ওই ক্লাবে ঢুকে পড়ে বন্দুকধারী।

এর আগে শনিবার গভীর রাতে পালস ক্লাবের পক্ষ থেকে এক ফেসবুকবার্তায় সবাইকে ক্লাব থেকে দৌড়ে পালাতে বলা হয়। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে কয়েক ব্যক্তিকে ক্লাবের বাইরে চিকিৎসাসেবা নিতে দেখা যায়।

শনিবার রাতে নিজস্ব সূত্রের বরাত দিয়ে স্থানীয় টেলিভিশন প্রতিবেদক স্টুয়ার্ট মুর দাবি করেন, এ ঘটনায় অন্তত ২০ ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন। তিনি আরো বলেন, কয়েকজন জিম্মি নিয়ে হামলাকারী এখনো নাইটক্লাবে অবস্থান করছে এবং তার শরীরে বোমা জড়ানো আছে।

অ্যানথনি টোরেস নামে এক ব্যক্তি নিজের ফেসবুক অ্যাকাউন্টে অরলান্ডোর নাইটক্লাবে হামলার পর এর ভিডিও পোস্ট করেন। তিনি জানান, ‘ প্রথমে কয়েকটি গুলি করা হয়। এ সময় কারো মৃত্যু হয়েছে বলে চিৎকার করছিল মানুষ।’

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা অপর কয়েকটি ছবিতে জরুরি বিভাগের কয়েকটি গাড়িকে নৈশ ক্লাবের দিকে যেতে দেখা যায়।

গত শুক্রবার অরলান্ডোর এক কনসার্টে গুলিতে ২২ বছর বয়সী পপসঙ্গীত শিল্পী ক্রিস্টিনা গ্রিমি নিহত হওয়ার  একদিন না পেরোতেই নৈশক্লাবে গুলিবর্ষণে প্রাণহানির এ ঘটনা ঘটল

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: