সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইন্টারনেটের মাধ্যমে সমাজ পরিবর্তনের আহ্বান রবির

1465731469নিউজ ডেস্ক : সংযম ও আত্মশুদ্ধির এই রমজান মাসে ইন্টারনেটের শক্তি কাজে লাগিয়ে সমাজের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানিয়েছে মোবাইল ফোন অপারেটর রবি।

রমজান মাস উপলক্ষ্যে তৈরি একটি টিভি বিজ্ঞাপনে দেখা যায়, ইন্টারনেট শুধু সেলফি তোলা, লাইক দেয়া, ডাউনলোড করা বা আপলোডের জন্য নয়। এর মাধ্যমে আমরা চারপাশের মানুষগুলোর দিকে বাড়িয়ে দিতে পারি সহায়তার হাত।

পবিত্র এই মাসে সবাই যখন গুণাবলীর বিকাশে আগ্রহী, তখন প্রকৃতপক্ষে সামঞ্জস্যপূর্ণ একটি আহ্বান জানিয়েছে অপারেটরটি। অন্যদিকে ক্রমবর্ধমান ডিজিটাল সমাজ ব্যবস্থার অগ্রগতিতে এ আহ্বান সময়ের দাবি।

বিজ্ঞাপন চিত্রে দেখা যায়, একদল শিশু ইন্টারনেটকে কাজে লাগিয়ে ভিন্নভাবে সক্ষম একজন প্রতিবেশী শিশুর জীবনকে সহজ করার লক্ষ্যে এগিয়ে এসেছে। তারা সিঁড়ির ওপর একটি ঢালুু পথ তৈরি করে দেয় যাতে ওই শিশুটিও তাদের সাথে মাঠে গিয়ে খেলতে পারে।

এ শুধু একটি ধারণা যা বুঝিয়ে দেয় ইন্টারনেট ব্যবহার করে কিভাবে সমাজে ইতিবাচক পরিবর্তনের জোয়ার আসতে পারে। ইন্টারনেট ব্যবহার করে পিছিয়ে থাকা একজন শিশুর প্রতি সহমর্মী হওয়া শিশুগুলো পুরো সমাজের অনুকরণীয় চরিত্র।

অনেকেই বলে থাকেন, আজকের সমাজ বড়ই আত্মকেন্দ্রিক। কিন্তু ইন্টারনেট পারে আমাদের সমন্বিত শক্তিকে কাজে লাগিয়ে সামাজিক পরিবর্তনের দুয়ার খুলে দিতে। সে দৃষ্টিকোণ থেকে ক্রমশ ডিজিটাল হয়ে ওঠা সমাজ ব্যবস্থায় এ বিজ্ঞাপন চিত্রটি এক দৃষ্টান্ত।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: