সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ১৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৫ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দিল্লির পাঁচ হাসপাতালকে ৬০০ কোটি রুপি জরিমানা

Untitled-20 copyনিউজ ডেস্ক : কথা ছিল বিনামূল্যে সরকারি জমি, ব্যাংক ঋণ, কর মওকুফ এবং অন্যান্য সুবিধার বিনিময়ে নিয়মিত দরিদ্রদের বিনামূল্যে চিকিৎসাসেবা দেবে বেসরকারি হাসপাতালগুলো। কিন্তু কথা রাখতে ব্যর্থ হওয়ায় পাঁচটি বেসরকারি হাসপাতালকে ৬০০ কোটি টাকা জরিমানা করল দিল্লি সরকার।

দিল্লির নামকরা পাঁচটি হাসপাতালকে এই জরিমানা করা হয়। হাসপাতালগুলো হচ্ছে, সকেতের ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতাল, ফর্টিস এসকর্টস হার্ট ইনস্টিটিউট, শান্তি মুকুন্দ হাসপাতাল, ধরমশালা ক্যানসার হাসপাতাল এবং পুষ্পবতী সিংঘানিয়া রিসার্চ ইনস্টিটিউট।

দিল্লি সিটি করপোরেশনের বরাত দিয়ে জিনিউজ জানায়, ১৯৬০ থেকে ১৯৯০-এর মধ্যে দিল্লি সরকারের কাছে বিনামূল্যে জমি পায় হাসপাতালগুলো। এই জমি দেওয়ার শর্ত ছিল হাসপাতালের আবাসিক চিকিৎসায় ১০ শতাংশ শয্যা গরিবদের জন্য সংরক্ষিত থাকবে। আর বহির্বিভাগ চিকিত্‍সার ২৫ শতাংশও গরিবরা বিনামূল্যে পাবেন। কিন্তু, কথা রাখেনি একটি হাসপাতালও।

বিষয়টি নিয়ে গত বছরের শেষে হাসপাতালগুলোকে কারণ দর্শাও নোটিশ দেয় দিল্লি সরকার। কিন্তু কেউই সন্তোষজনক উত্তর দিতে না পারায় দিল্লি হাইকোর্টে একটি অভিযোগ দায়ের করে কেজরিওয়াল সরকার। আর উচ্চ আদালতের রায়ে হাসপাতালগুলোকে এই জরিমানা করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: