সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ১১ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টাইটানিকের জ্যাক থেকে পারস্যের কবি রুমি!

Untitled-14 copyনিউজ ডেস্ক : দীর্ঘ অভিনয় জীবনে কত চরিত্রেই না অভিনয় করেছেন হলিউড সুপারস্টার লিওনার্দো ডিক্যাপ্রিও। অভিনয়ের খাতিরে কখনো হয়েছেন সিনেমা হলভর্তি দর্শক কাঁদানো ‘টাইটানিক’-এর জ্যাক, কখনো ‘জাঙ্গো আনচেইনড’ ছবির ক্রীতদাস ব্যবসায়ী, আবার কখনো ‘উলফ অব ওয়াল স্ট্রিটে’র শেয়ার ব্যবসায়ী। ‘রেভেনেন্ট’ ছবিতে অভিনয়ের জাদুতে মুগ্ধ করে সম্প্রতি অস্কারে জিতে নিয়েছেন সেরা অভিনেতার খেতাবটিও।

তাই ক্যাপ্রিওর কাছ থেকে তাঁর দুনিয়াজোড়া ভক্তদের চাওয়া-পাওয়াটা থাকে একটু অন্য রকম। তাঁদের দাবির কথা মাথায় রেখেই হয়তো একটু অন্য ধারার চরিত্রে অভিনয় করতে চান তিনি। আর এবারো হয়তো ভক্তরা তাঁকে দেখতে যাচ্ছেন সম্পূর্ণ ভিন্নধর্মী এক চরিত্রে। জনপ্রিয় ব্রিটিশ পত্রিকা দ্য ইনডিপেনডেন্টের প্রতিবেদন অনুযায়ী লিওনার্দোকে এবার বিশ্বখ্যাত পারস্য কবি জালালউদ্দীন মুহাম্মদ রুমির চরিত্রে অভিনয় করতে দেখা যাবে।

অস্কারজয়ী লেখক ডেভিড ফ্রাঞ্জনি সম্প্রতি এ খবর দিয়ে বেশ হৈচৈ ফেলে দেন হডিউডপাড়ায়। ১৩ শতকের কবি রুমির জীবনী নিয়ে একটি ছবি করতে চান তিনি। আর এই লেখকের আবদার, রুমি চরিত্রে অভিনয় করুক লিওনার্দো। গার্ডিয়ানকে দেওয়া এক সাক্ষাৎকারে ব্যাপারটি নিশ্চিত করেন ফ্রাঞ্জনি। আর এ ব্যাপারে সম্পূর্ণ মত আছে প্রোডিউসার স্টিফেল জোয়েল ব্রাউনের।

শুধু একজন তারকা নিয়েই ক্ষান্ত থাকছেন না তাঁরা। কবি রুমির আধ্যাত্মিক গুরু শামস তাবরেজির চরিত্রে অভিনয়ের জন্য তাঁরা চাইছেন হলিউড কাঁপানো আরেক অভিনেতা ‘আয়রনম্যান’খ্যাত রবার্ট ডাউনি জুনিয়রকে।

তবে এ খবরে সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন সংবাদ ও সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে। তাঁদের মতে, রুমির চরিত্রে কোনো শ্বেতাঙ্গ অভিনেতাকে নেওয়া একেবারেই বেমানান। কারণ, পারস্যের কবি রুমিকে শ্বেতাঙ্গ বলা যায় না মোটেই। এর আগে ‘প্রিন্স অব পার্সিয়া’ চরিত্রে অভিনয় করেন আরেক শ্বেতাঙ্গ হলিউড অভিনেতা জ্যাক জিলেনহাল, যা মোটেই ভালো চোখে দেখেননি দর্শক। আর সম্প্রতি মুক্তি পাওয়া ‘গডস অব ইজিপ্ট’ ছবিতেও মূল চরিত্রে অভিনয় করেছেন বেশ কয়েকজন শ্বেতাঙ্গ অভিনেতা। এই বেখাপ্পা চরিত্রায়ণের কারণেই নাকি বাজারে সাফল্যের মুখ দেখেনি ছবিটি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: