সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪২ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশে দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ ১৪২ তলা আইকন টাওয়ার নির্মাণে চুক্তি আজ

12122015_08_PURBACHOl-TOWERনিউজ ডেস্ক:
ঢাকার পূর্বাচলে ১৪২ তলাবিশিষ্ট একটি আইকন টাওয়ার নির্মাণে যুক্তরাষ্ট্রের আবাসন নির্মাতা প্রতিষ্ঠান কেপিসির সঙ্গে আজ রোববার চুক্তি করছে সরকার। রোববার বিকেলে অর্থ মন্ত্রণালয়ে ওই প্রতিষ্ঠানটির সঙ্গে এ সংক্রান্ত একটি চুক্তি হবে। অর্থ মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে সিনিয়র তথ্য কর্মকর্তা শাহেদুর রহমান বলেন, আজ বিকাল ৩ টা ৪৫ মিনিটে এ সংক্রান্ত চুক্তি হবে। এই চুক্তিতে অর্থমন্ত্রী ও কেপিসি’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

২০১৬-১৭ অর্থবছরে বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত জানান, ১৪২ তলাবিশিষ্ট আইকন টাওয়ার, একটি আন্তর্জাতিক কনভেনশন সেন্টার ও একটি স্পোর্টস কমপ্লেক্স গড়ে তোলার পরিকল্পনা করেছে সরকার। ঢাকার পূর্বাচল ও নিকটস্থ এলাকা নিয়ে একটি স্বতন্ত্র মহানগর গড়ে তোলার উদ্যোগ হিসেবে এসব মেগা প্রকল্প বাস্তবায়ন করা হবে।

তিনি জানান, কনভেনশন সেন্টারের মূল মিলনায়তনে একসঙ্গে ৫ হাজার লোকের বসার ব্যবস্থা থাকবে। স্পোর্টস কমপ্লেক্সের মূল স্টেডিয়ামের ধারণক্ষমতা হবে ৫০ হাজার।

মুহিত বলেন, প্রকল্পটি বাস্তবায়ন হলে এ অঞ্চলে কর্মসংস্থান ও ব্যবসা-বাণিজ্যের ব্যাপক প্রসার হবে। দেশি-বিদেশি সবার কাছে পূর্বাচল আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন স্থান হিসেবে বিবেচিত হবে।

প্রকল্পটি বাস্তবায়নে ৭০ একর জমির প্রয়োজন হবে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, এজন্য এ এলাকাকে জাতীয় যোগাযোগ ব্যবস্থার মধ্যে নিয়ে আসতে হবে। এর সম্ভাব্য ব্যয় নির্বাহের জন্য বাজেটে প্রয়োজনীয় বরাদ্দ রাখতে হবে। ২০১৮ সালে প্রকল্পটি সম্পন্ন হবে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রভিত্তিক নির্মাতাপ্রতিষ্ঠান কেপিসি গ্রুপের কর্ণধার বাংলাদেশি বংশোদ্ভূত কালী প্রদীপ চৌধুরী। তার নেতৃত্বে একটি প্রতিনিধি দল ইতোমধ্যে ঢাকায় এসে পৌঁছেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: