সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২৯ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিদিশা যখন খালেদার ইফতারে রওশনের কণ্ঠে তখন ইসলামী গান

eRSHAD_Bidishaডেইলি সিলেট ডটকম :: নাটকের নাম জাতীয় পার্টি। এর নায়ক কিংবা খলনায়ক দলের চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। সময়ে সময়ে বিনোদনমূলক নানা কথা বলে এন্টারটেইন করেন দেশবাসীকে। তবে তাকে নিয়ে যেমন কৌতুহলের শেষ নেই, সেখানে তাঁরই স্ত্রী রওশন এরশাদ কিংবা সাবেক স্ত্রী বিদিশার নাম আসলে রাজনীতিক কিংবা সাধারণ মানুষের কৌতুহলটা আরেকটু বেড়ে যায়।

শনিবার সেই কৌতুহলের আরেক অধ্যায় রচনা করেছেন রওশন ও বিদিশা। শনিবার (১১ জুন) সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেশন সিটির নবরাত্রী হলে রাজনৈতিক নেতৃবৃন্দের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিদিশা এই ইফতারে যোগ দিয়েছিলেন। যদিও তিনি এখন কোন রাজনৈতিক দলের সাথে যুক্ত নন।

এ নিয়ে ইতিমধ্যে সারা দেশে কৌতুহল ঝড় তুলছে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে। কী কারণে, কী উদ্দেশ্যে বিদিশার এই আগমণ তার উত্তর খোঁজার চেষ্টা করছেন অনেকে। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, এরশাদ যখন `রাজনৈতিক ঘরজামাই‘ এবং রওশন যখন আওয়ামী লীগের নৌকায় পাল তুলে ক্ষমতায় থাকাটা পাকাপোক্ত করেছেন তখন বিদিশাকে কাছে ভেড়াচ্ছেন খালেদা। এতে এরশাদের লাঙল আরও চুরমার হতে পারে।

এদিকে, একই সময়ে দলের ইফতার মাহফিলে যোগ দেন রওশন এরশাদ ও হুসেইন মুহাম্মদ এরশাদ। বিদিশার বিএনপি প্রীতি ও ইফতারে উপস্থিতির খবর যখন পৌঁছে গেছে দলের নেতাকর্মীদের মাঝে তখন তাদেরকে উজ্জীবিত করতে রওশন কণ্ঠে ধরলেন ইসলামী গান। আর তাকে সঙ্গ দিলেন এরশাদ।

কাজী নজরুল ইসলাম রচিত ‘ত্রিভূবনের প্রিয় মোহাম্মদ এল রে দুনিয়ায়, আয় রে সাগর আকাশ বাতাস, দেখবি যদি আয়’- নেত্রীর কণ্ঠে এই গজল শুনে নেতাকর্মীরাও চমৎকৃত হলেন। অভিনন্দন জানালেন স্বামী হুসেইন মুহম্মদ এরশাদ।

শনিবার (১১ জুন) রাজধানীর গুলশান ইমান্যুয়েলস কনভেনশন সেন্টার জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তরের ইফতার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেছিল। বিশেষ অতিথি ছিলেন রওশন।বক্তব্য দিতে উঠে গজল শুনিয়ে সবাইকে অবাক করে দিলেন।

রমজানের গুরুত্ব তুলে ধরে রওশন বলেন, দরুদ শরিফ ছাড়া মহান আল্লাহ বান্দার কোনো দোয়া কবুল করেন না। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) ছাড়া পৃথিবীতে কিছুই অর্জন সম্ভব না উল্লেখ করে তিনি নেতা গাইতে শুরু করেন, ‘ত্রিভুবনের প্রিয় মোহাম্মদ এলরে দুনিয়া, আয়রে সাগর আকাশ বাতাস, দেখবি যদি আয়। ধূলির ধরা বেহেশ্ত আজ, জয় করিল, দিল রে লাজ। আজকে খুশির ঢল নেমেছে ধূসর সাহারায়। দেখ আমিনা মায়ের কোলে, দোলে শিশু ইসলাম দোলে, কচি মুখের শাহাদাতের বাণী সে শোনায়…..।

এসময় তার স্বামী জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদসহ ইফতার মাহফিলে অংশ নেয়া নেতাকর্মীরাও গলা মেলান।

ঢাকা মহানগর উত্তর জাপার সভাপতি ও পার্টির প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব রুহুল আমিন হাওলাদার, জাপার প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গা, সৈয়দ আবু হোসেন বাবলা, ফখরুল ইমাম, মীর আবদুস সবুর আসুদ ও বাহাউদ্দিন আহমেদ বাবুল প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: