সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খালেদার ইফতারে বিদিশা, নানা গুঞ্জন

bidisa_116147নিউজ ডেস্ক : জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশা অনেক দিন ধরেই আলোচনার বাইরে। কোনো রাজনৈতিক অনুষ্ঠানে তাকে সাধারণত দেখা যায় না। কিন্তু আজ শনিবার বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ইফতার মাহফিলে তার উপস্থিতি হঠাৎ করেই আলোচনায় নিয়ে এলো তাকে। এ নিয়ে শুরু হয়েছে নানা গুঞ্জন।

শনিবার রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে রাজনীতিবিদদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করেন খালেদা জিয়া।

বিরোধী রাজনৈতিক জোটের নেতাদের এই ইফতার মাহফিলে বিদিশার এই উপস্থিতিতে চলছে নানা গুঞ্জন। ইফতার মাহফিলেই বলাবলি হচ্ছিল, বিদিশা কি বিএনপি বা সরকারবিরোধী জোটে সক্রিয় হচ্ছেন?

সরেজমিনে দেখা যায়, ইফতার শুরুর বেশ আগে বসুন্ধরা কনভেনশন সেন্টারে আসেন বিদিশা। এ সময় বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদার বিদিশাকে তার আসনে নিয়ে বসান। তার পাশেই বসেন বিএনপির নতুন কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। এ সময় দুজনকে বেশ হাস্যোজ্জ্বল দেখা যায়।

এরশাদের সাবেক স্ত্রী বিদিশা একসময় জাতীয় পার্টিতে সক্রিয় ছিলেন। চারদলীয় জোট সরকারের আমলের শেষ দিকে জাতীয় পার্টিকে নিয়ে যখন টানাটানি চলছিল, তখন বিদিশা তার দলকে তৎকালীন বিরোধী দল আওয়ামী লীগের দিকে নিয়ে যেতে সক্রিয় ছিলেন বলে জানা যায়। একপর্যায়ে বিদিশাকে আটকও করে তৎকালীন সরকার।

সেই সময় তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা বিদিশার পক্ষে অবস্থান নিয়ে সরকারের বিরুদ্ধে কথাও বলেন। জাপাকে নিয়ে টানাটানির সেই মুহূর্তে বিদিশা ও জিএম কাদের আওয়ামী লীগের প্রতি দুর্বল হলেও রওশন এরশাদ ছিলেন বিএনপির দিকে।

তবে ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনকে কেন্দ্র করে জাপাকে আওয়ামী লীগের সঙ্গে নিয়ে যাওয়ার পেছনে মূল ভূমিকা পালন করেন রওশন এরশাদ। এর ‘প্রতিদান’ হিসেবে তিনি বিরোধীদলীয় উপনেতাও হয়েছেন। ধারণা করা হচ্ছে, রওশন এরশাদ যেহেতু আওয়ামী লীগের সঙ্গে গাটছড়া বেঁধেছেন, তাই এর ‘প্রতিশোধ’ হিসেবে বিদিশা এবার বিএনপির রাজনীতিতে সক্রিয় হতে পারেন।

তবে এ ব্যাপারে কথা বলতে বিদিশার মোবাইল ফোনে বারবার যোগাযোগের চেষ্টা করেও সাড়া পাওয়া যায়নি। বিদিশার ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, এটা নিছকই সামাজিকতা। আপাতত রাজনীতিতে সক্রিয় হচ্ছেন না বিদিশা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: