সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নাজুর ‘দিল্লী টু ঢাকা’

1465648460-nazuনিউজ ডেস্ক : তরুণ প্রজন্মের শিল্পী নাজু আখন্দ। রাজধানীর সাভারে বেড়ে ওঠা এই শিল্পীর ছোটবেলা থেকেই গানের সঙ্গে সখ্য। জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতায় চারটি গোল্ড মেডেল পেয়েছিলেন তিনি।

স্কুলে থাকতেই কাজ করেন প্রথম অ্যালবামের। নাম ‘কাঁচা হলুদের রং’। ২০০২ সালে এ অ্যালবাম প্রকাশের পর আরো দুটি একক নিয়ে হাজির হন তিনি। এগুলো হচ্ছে ২০০৯ সালে ‘স্বপ্নকন্যা’ এবং ২০১৩ সালে ‘একটু জায়গা দে’।

এবার ঈদ উপলক্ষে এই শিল্পী ভিন্ন আঙ্গিকের একটি ভিডিও গান নিয়ে হাজির হচ্ছেন। ‘দিল্লী টু ঢাকা’ শিরোনামের নতুন গানটি লিখেছেন শাহান কাবন্ধ। মীর মাসুমের সুরে গানটির কম্পোজিশন করেছেন ডিজে রাহাত।

নতুন গানটি নিয়ে নাজু বলেন, ‘আমার জন্য ভিন্ন রকম একটি গান। পপগান বলতে যা বোঝায়। রিদমিক ড্যান্সের গান। এক কথায় স্টেজে গাওয়ার মতো গান। রাজধানীর ৩০০ ফুট এলাকায় এই গানের মিউজিক ভিডিওর দৃশ্য ধারণ করা হয়েছে। মিউজিক ভিডিওটি পরিচালনা করেছেন সিনে আর্টের শুভব্রত সরকার। আমার তিনটি এককের পর এ কাজটি আসছে। আমার মনে হয় সবাই এটি বেশ পছন্দ করবেন।’

১৯৯৩ সালে বাংলাদেশ বেতারে শিশুশিল্পী হিসেবে গান করেন নাজু আখন্দ। এ ছাড়া ২০০১ সালে বাংলাদেশ টেলিভিশনের শিল্পী হিসেবেও তালিকাভুক্ত হন তিনি। নিজের একক অ্যালবামের পাশাপাশি তিনি প্লেব্যাকও করেছেন। এ পর্যন্ত ১২১টি গানের প্লেব্যাক করেছেন নাজু। কাজ করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল, আলম খান, এফ এ সুমন, জাহিদ বাশার পঙ্কজসহ অনেকের সঙ্গে।

‘দিল্লী টু ঢাকা’ নতুন আঙ্গিকের এই গানটি শিগগিরই প্রকাশিত হবে। ডিজে রাহাতের ভিন্ন কম্পোজিশনের এ গানটি সবাই পছন্দ করবেন বলে আশা করছেন নাজু। ডিজে রাহাত বলেন, ‘নাজুর গানের গলা ভালো। আর কাজটা অনেক যত্ন নিয়ে করা হয়েছে। আশা করি, গানটি সবাই বেশ পছন্দ করবেন।’

এদিকে নাজু তাঁর দ্বিতীয় অ্যালবামের ‘হাত বাড়ালে যায় না ছোঁয়া’ শিরোনামের গানটির জন্য ২০১০ সালে বেস্ট গায়িকা ক্যাটাগরি (পপুলার চয়েজ)-এ সিটিসেল চ্যানেল আই অ্যাওয়ার্ড পেয়েছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: