সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হিন্দু বিয়ে করায় প্রিয়াঙ্কার মাতামহীর দাফনে চার্চের বাধা

1465644385নিউজ ডেস্ক : হিন্দু ধর্মাবলম্বী ব্যক্তিকে বিয়ে করায় বলে প্রিয়াঙ্কা চোপড়ার মাতামহী মেরি জন আঘৌরিকে সমাধিস্থ করার অনুমতি দেয়নি কেরালার সেন্ট জোন্স আত্মারাম চার্চ। আর এই জন্য এই চার্চের প্রতি প্রচণ্ড ক্ষোভ প্রকাশ করেছেন প্রিয়াঙ্কা চোপড়া।

সম্প্রতি মারা গেছেন প্রিয়াঙ্কার মাতামহী। ওই চার্চেই ছোটবেলায় ব্যাপটাইজ হয়েছিলেন মেরি জন। মুম্বাইয়ে মেয়ে মধু অশোক চোপড়া, মেয়ে-জামাই ও প্রিয়াঙ্কার কাছে থাকতেন।  মৃত্যুর আগে তাঁদের বলে গিয়েছিলেন, তাঁকে যেন কেরালার কুমারাকোমে অবস্থিত চার্চে তাঁদের পারিবারিক সমাধিস্থলেই শায়িত রাখা হয়। এটাই তাঁর অন্তিম ইচ্ছা। কিন্তু  সেটি চার্চের বাধায় হয়নি। নিজের মাতামহীর শেষ ইচ্ছা অপূর্ণ থেকে যাওয়ায় দুঃখ পেয়েছেন বলিউড অভিনেত্রী। প্রিয়াঙ্কার জীবনে মাতামহীর প্রভাব অসীম। চার্চের দিদাকে সমাধিস্থ করতে না দেওয়ার সিদ্ধান্ত সম্পর্কে তিনি বলেন, চার্চের এহেন আচরণ ভয়ঙ্কর ব্যাপার। তবে আমাদের এ নিয়ে বেশি ক্ষোভ থাকা উচিত নয়। বরং পরিবারের একজনকে হারালাম, এটাই ভাবা উচিত।

কেরালার কুমারাকোম পেরিশ কর্তৃপক্ষ প্রিয়াঙ্কার দিদাকে সমাধিস্থ করতে না দেওয়ায় শেষ পর্যন্ত তাঁকে অন্য সমাধিস্থলে তাকে দাফন করা হয়।

জানা গিয়েছে, মেরি জনের মৃত্যুর পর তাঁর ইচ্ছাপূরণে আত্মীয়স্বজনদের এ ব্যাপারে ব্যবস্থা নিতে বলা হয়। তাঁরা চার্চের সঙ্গে যোগাযোগ করলে জরুরি বৈঠকে বসে সেখানকার কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয়, মেরি জন নিজের ধর্মের বাইরে বিয়ে করেছেন। তাছাড়া চার্চের সঙ্গে তাঁর তেমন যোগাযোগও ছিল না। তাই তাঁকে ওখানে সমাধিস্থ করা যাবে না।

এদিকে কুমারাকোমের সেন্ট জোন্স চার্চ প্রিয়াঙ্কার দিদা মধু জ্যোত্স্না আঘৌরির শেষ ইচ্ছা পূরণে বাধা দেওয়ায় ক্ষোভ জানিয়েছেন জ্যাকোবাইট সিরিয়ান ক্রিশ্চিয়ান চার্চের কোট্টায়ম ডায়োসেসের বিশপ টমাস মার থেমোথিওস। তাঁকে সমাধিস্থ করতে না দেওয়ার সিদ্ধান্ত অমানবিক, বলেছেন তিনি। বিশপ সাংবাদিকদের বলেছেন, খ্রিস্টিয় রীতিতে একজন মৃত মানুষকে সমাধিস্থ করা পবিত্র কাজ। তার পরিপন্থী সিদ্ধান্ত নেওয়া মানবিকতার পরিচয় বহন করে না, খ্রিস্টিয় ঐতিহ্যের বিরোধী। ইন্ডিয়া টাইমস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: