সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৫৯ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রংপুরে পুরোহিত অপহরণ, ২৪ ঘন্টা পর উদ্ধার

1465648533নিউজ ডেস্ক : জঙ্গী ও সন্ত্রাস দমনে সাঁড়াশি অভিযানের মাঝেও রংপুরে আশ্রমের এক পুরোহিতকে কৌশলে অপহরণ করে দুর্বৃত্তরা। অপহরণের ২৪ ঘণ্টা পর উত্তম কুমার মোহন্ত (৫০) নামে ওই পুরোহিতকে উদ্ধার করেছে পুলিশ।

শনিবার সকালে লালমনিরহাট সদর উপজেলার মুগলহাট ইউনিয়নের কর্ণপুর গ্রামের একটি বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়। এ সময় ওই বাড়ির মালিক আনোয়ার হোসেনকে (৪০) গ্রেফতার করা হয়। এ ব্যাপারে অপহৃত উত্তম কুমার মোহন্তের পুত্র আকাশ মোহন্ত বাদী হয়ে রংপুরের পীরগঞ্জ থানায় গ্রেফতারকৃত আনোয়ার হোসেনসহ অজ্ঞাতনামা ৩-৪ জনের নামে অপহরণ মামলা দায়ের করেছেন।

বিকেলে এক প্রেস ব্রিফিংয়ে রংপুরের পুলিশ সুপার আব্দুর রাজ্জাক পিপিএম বিপিএম বলেন, শুক্রবার সকালে বিয়ে পড়ানোর কথা বলে পীরগঞ্জের ওসমানপুর সর্দারপাড়া আশ্রমের পুরোহিত উত্তম কুমার মোহন্তকে মুঠোফোনে গাইবান্ধা রেলস্টেশনে ডাকে অপহরণকারী চক্রটি। তাদের কথা মতো উত্তম কুমার সকাল ১০টার দিকে গাইবান্ধা রেল স্টেশনে গেলে ৩ জন দুর্বৃত্ত তাকে ট্রেনে করে লালমনিরহাটের আদিতমারী উপজেলায় নিয়ে যায়। সেখান থেকে একই উপজেলার কুঠিরপাড়া হাট এলাকায় নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে তাকে মুগলহাট ইউনিয়নের কর্ণপুর গ্রামের আনোয়ার হোসেনের বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে আটক করে পুরোহিত উত্তম কুমারের পুত্র আকাশ মোহন্তের কাছে মোবাইল ফোনে দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। এদিকে ওইদিন রাত ৯টার দিকে আকাশ বিষয়টি পুলিশকে অবহিত করলে রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল ফারুকের নেতৃত্বে পুলিশের একটি দল মোবাইল ফোন ট্রাকিংয়ের মাধ্যমে অপহৃত এবং অপহরণকারীদের অবস্থান নির্ণয় করে অভিযান শুরু করে। এ সময় অপহরণকারীরা দফায় দফায় স্থান পরিবর্তন করে। সর্বশেষ সদর উপজেলার মুগলহাট ইউনিয়নের কর্ণপুর গ্রামে আনোয়ার হোসেনের বাড়িতে অবস্থান নেয়। পুলিশ পুরোহিতের আত্মীয় সেজে কৌশলে অপহরণকারীদের মোবাইল নম্বরে ২ হাজার টাকা বিকাশ করে জানায়, বাকি টাকা নিয়ে আমরা আসছি। সকাল ১০টার দিকে রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল ফারুক রংপুরের পীরগঞ্জ ও লালমনিরহাট পুলিশের সহযোগিতায় অপহৃত পুরোহিত উত্তম কুমারকে ওই বাড়ি থেকে উদ্ধার করে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: