সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘খালেদা জিয়া হতাশায় ভুগছেন’

8a6c6f43613dac57c74002a920c51b97-C_011নিউজ ডেস্ক:
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি বলেছেন, খালেদা জিয়া নির্বাচনে না এসে হতাশায় ভুগছেন। তার দল বর্তমানে জনবিচ্ছিন্ন হয়ে রাজনীতিতে আগ্রহ হারিয়ে ফেলেছে। তাই তিনি রাজনৈতিক শিষ্টাচার ছাড়াই উল্টা-পাল্টা কথা বলছেন।

মন্ত্রী আজ শুক্রবার বেলা ১১টায় শহরের গাজীপুর রোডস্থ নিজ বাসভবনে সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন সভায় সভাপত্বি করেন।

খালেদা জিয়ার সমালোচনা করে মন্ত্রী বলেন, তার মধ্যে শিষ্টাচারের পরিবর্তে বর্তমানে উগ্রতা ভর করেছে। তিনি আন্তর্জাতিকভাবে স্বীকৃত নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবমাননার চেষ্টা করছেন। মূলত এর মাধ্যমে তিনি তার হতাশাকেই প্রকাশ করছেন।

তোফায়েল আহমেদ বলেন, পবিত্র রমজান উপলক্ষে বর্তমানে বাজার মূল্য স্বাভাবিক রয়েছে। মূল্য নিয়ন্ত্রণে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে। শুধু চিনির দাম ছাড়া সকল পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রয়েছে। অতীতের যে কোন সময়ের চাইতে বাজার মূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রয়েছে বলে মন্ত্রী জানান।

কারণ হিসেবে মন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে মানুষের অর্থনৈতিক অবস্থার ব্যাপক পরিবর্তন এসেছে। জীবন মানের উন্নতি এসেছে সর্বত্র। ক্রেতারা এখন আর পণ্য ক্রয় করতে গিয়ে দর কষা-কষি করেন না। এসব কিছুই সম্ভব হয়েছে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দূরদর্শীতা ও বিচক্ষণতার সাথে দেশ পরিচালনার জন্য।

বাণিজ্য মন্ত্রী আরো বলেন, ভোলার নদী ভাঙ্গন রোধে ৪০০ কোটি টাকার একটি প্রকল্প একনেকে অনুমোদন হয়েছে। অচিরেই এর কাজ আরম্ভ করা হবে। এছাড়া জরুরি ভিত্তিতে ভাঙ্গন বন্ধে ১৩ কোটি টাকার উন্নয়ন কাজ চলছে।

এসময় বাণিজ্য মন্ত্রী ভোলা নিয়ে তার স্বপ্নের কথা বলেন, ভোলার প্রধান সমস্যা যোগাযোগ ব্যবস্থা। তাই অচিরেই ভোলা-বরিশাল ব্রিজের কাজ আরম্ভ করা হবে। ইতোমধ্যে বিদেশী কয়েকটি কোম্পানি এখানে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছেন। এর মাধ্যমে সহজেই মানুষ সড়ক পথে ভোলা থেকে বরিশাল হয়ে পদ্মা সেতু দিয়ে ঢাকায় যেতে পারবে। এতে করে এই জনপদের দীর্ঘদিনের সমস্যার সমাধান হবে।

মন্ত্রী আরো বলেন, ভোলায় পর্যাপ্ত পরিমাণ গ্যাসের মজুত রয়েছে। এখানে গ্যাস ভিত্তিক শিল্প কারখানা নির্মাণ করা হবে। বিপুল কর্মসংস্থানের মাধ্যমে বেকারত্ব দুর হবে ভোলায়। এছাড়া জেলায় একটিও কাঁচা রাস্তা থাকবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, জেলার ৭ উপজেলার সকল কাঁচা রাস্তা পাকা করার জন্য ৪০০ কোটি টাকার একটি প্রকল্প চূড়ান্ত অনুমোদনের অপক্ষোয় রয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আজিজুল ইসলামের সঞ্চালনায় এখানে আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক আব্দুল মমিন টুলু, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মোশারেফ হোসেন, সম্পাদক নজরুল ইসলাম গোলদার।

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: