সর্বশেষ আপডেট : ৫০ মিনিট ১২ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রমজানের প্রথম জুমআর নামাজে সিলেটে মুসল্লিদের ঢল

5c340c6332b6b06b5db7742e4de31060স্টাফ রিপোর্টার::
পবিত্র মাহে রমজানের প্রথম জুমার নামাজে সিলেটসহ সারাদেশের মসজিদে মসজিদে ছিল মুসশ্লিদের ঢল। নামাজ শেষে মুসলিম উম্মাহ ও দেশের শান্তি-সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। রহমতের দশ দিনের প্রথম জুমায় রোজাদার মুসল্লিরা বেশ আগে থেকেই উপস্থিত হন মসজিদে। হযরত শাহজালালা (রহ.) ও শাহপরান (রহ.) এর মাজার মসজিদে মুসল্লিদের ঢল নামায় ঠাঁই হয়নি মসজিদের ভেতর ও চত্বরে।

প্রতিটি মসজিদই নামাজের বেশ আগেই পূর্ণ হয়ে যায় এবং বাইরের রাস্তা বা সংলগ্ন স্থানে নামাজ আদায় করতে হয় বিপুলসংখ্যক মুসল্লিকে। রমজান মাসের প্রথম জুমার নামাজ আদায় করতে সিলেটের গতকাল শুক্রবার সমবেত হন ধর্মপ্রাণ মুসল্লিরা। নামাজ শেষে তারা দেশ ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করেন।

কেবল হযরত শাহজালালা (রহ.) ও শাহপরান (রহ.) এর মাজার মসজিদে নয় সিলেটের মসজিদগুলোতেই ছিল মুসল্লিদের ভিড়। তবে ঘাসিটুলা, লামাপাড়া, জিন্দাবাজার, হযরত গাজী বুরহান উদ্দিন (রহ.), শিবগঞ্জ, উপশহর, কলাপাড়া, পিডিবি, মদিনামার্কেট ও আম্বরখানা জামে মসজিদে রমজানের প্রথম জুমায় মুসল্লিদের ছিল উপচে পড়া ভিড়। অনেক এলাকায় মুসল্লিদের ভিড় মূল রাস্তায় চলে যায়। নামাজের সময় ওইসব রাস্তায় বন্ধ হয়ে যায় যান চলাচল।

মসজিদের ভেতর স্থান সংকুলান না হওয়ায় জুমার নামাজে আগত মুসল্লিরা রাস্তার ওপরই জায়নামাজ, পলিথিন ও কাগজ বিছিয়ে নামাজ আদায় করেন। সকল মসজিদেই জুমার বয়ানে রোজার গুরুত্ব তুলে ধরা হয়। জুমার নামাজ শেষে মহান রাব্বুল আলামিনের দরবারে দেশ ও জাতির কল্যাণসহ বিশ্ব উম্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাতে শরিক হন মুসল্লিরা। এদিকে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে জুমার নামাজকে ঘিরে বিভিন্ন মসজিদের সামনে ও আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: