সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১৭ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণে আন্তর্জাতিক মানের মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে: অর্থমন্ত্রী

abul mal muhit daily sylhetজাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ:
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি বলেছেন- নাড়ীর টানে প্রবাসীরা দেশের উন্নয়নে অনেক কাজ করে থাকেন। চিকিৎসা-শিক্ষা- বাসস্থানসহ প্রতিটি ক্ষেত্রে তাদের ভুমিকা প্রশংসনীয়। প্রবাসীরা জনকল্যাণমূলক অনেক উদ্যোগ গ্রহণ করেন। কিন্তু সহযোগিতার অভাবে অনেক সময় তা বাস্তবায়ন সম্ভব হয় না। শুক্রবার সকাল ১০টায় সিলেটের গোলাপগঞ্জর উপজেলার ঢাকাদক্ষিণ দত্তরাইল চৌধুরী বাড়ীতে উন্নত স্বাস্থ্য সেবা ও শিক্ষা ব্যবস্থা কার্যক্রম গ্রহণের লক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

তিনি আরো বলেন শাহজালাল ও শাহপরান এর জন্য সিলেট ধন্য তেমনি ঢাকাদক্ষিণ একটি প্রসিদ্ধ স্থান। ওই স্থানে উপমহাদেশের শ্রেষ্ট তীর্থস্থান রয়েছে। বৈষ্ণব ধর্মের প্রবর্তক শ্রীচৈতন্য দেবের লীলা ভুমি খ্যাত ঢাকাদক্ষিণ এলাকায় একটি আন্তর্জাতিক মানের মেডিকেল বিশ্ববিদ্যালয় গড়ে উঠবে, যা ওই এলাকার জন্য গৌরব। ঢাকাদক্ষিণের ঐতিহ্যবাহী কালিকা প্রসাদ চৌধুরী পরিবার মেডিক্যাল বিশ্ববিদ্যালয় গড়ে তুলার জন্য উদ্যোগ নিয়েছেন। চৌধুরী বাড়ীর এ উদ্যোগ সফলভাবে বাস্তবায়ন করতে সরকার পূর্ণাঙ্গ সহযোগিতা দেবে।

তিনি বলেন- ঐতিহ্যবাহী ওই পরিবারের কৃতি সন্তান কালীপ্রদীপ চৌধুরী ঢাকার পূর্বাচল আবাসিক এলাকায় ১৪২তলা বিশিষ্ট একটি ভবন নির্মাণ করার উদ্যোগ নিয়েছেন। যা ইতিমধ্যে সকল নির্মান প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। ২০১৮ সালে ১৪২ তলা বিশিষ্ট ‘কালীপদ সেন্টার’ নির্মান কাজ সম্পন্ন হবে এবং ২০১৯সালে ওই টাওয়ার জনগনের জন্য খোলে দেয়া হবে।

অর্থমন্ত্রী বলেন- ওই টাওয়ার নির্মাণ কাজ সম্পন্ন হলে এটি-ই হবে বিশ্বের সর্বোচ্ছ ভবন যা বাংলাদেশকে একটি ঐতিহাসিক অবস্থানে পৌছে দেবে। তিনি বলেন- ঢাকাদক্ষিণে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় যে ভূমির উপর গড়ে তুলা হবে তার অনেক জায়গা বেদখল হয়ে গেছে বলে জেনেছি। ভূমি খেকোদের উদ্দেশ্য করে অর্থমন্ত্রী বলেন- ভুমিদস্যূতা আমাদের দেশের জন্য একটি ব্যাধি। কেউ যদি কোন জায়গা বা প্রতিষ্ঠান জবর দখল করে থাকেন সমাজ সেবার জন্য আল্লাহ’র ওয়াস্তে ছেড়ে দেয়ার জন্য তিনি আহবান জানান।

ঢাকাদক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রাক্তন ইউপি চেয়ারম্যান আবুল বশর মোহাম্মদ ছদর উলা চৌধুরীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন- প্রস্তাবিত মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রধান উদ্যোক্তা যুক্তরাজ্যের প্রখ্যাত চিকিৎসক কালীপ্রদীপ চৌধুরী। সিলেট জেলা ছাত্রলীগের বিভাগীয় উপ সম্পাদক হোসেন আহমদ ও সমাজকর্মী গোলাম দস্তগীর খান ছামিনের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন জাতিসংঘের বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আবদুল মোমেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নোমান উদ্দিন মুরাদ, ঢাকাদক্ষিণ ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়াম্যান শেখ আব্দুর রহিম, যুক্তরাষ্ট্র প্রবাসী গোলাম রব্বানি খান, তৃষ্ণা দত্ত, কালিধীরাজ দত্ত চৌধুরী প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট জেলার পুলিশ সুপার নূরে আলম মীনা, গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম খাঁন, সহকারী ভূমি অফিসার মৌরীন করিম, উপজেলা আওয়ামিলীগ সেক্রেটারী রফিক উদ্দীন আহমদ ও সহ সভাপতি ডাঃ আব্দুর রহীম,ঢাকাদক্ষিন ইউপি আওয়ামীলীগ সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন,প্রেসক্লাব সিনিয়র সহ-সভাপতি এনামুল হক এনাম,সাংবাদিক মাহফুজ আহমদ চৌধুরী,প্রেসক্লাবের নির্বাহী সদস্য জাহেদুর রহমান জাহেদ, ছাত্রলীগ নেতা মনছুর আহমদদ প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: