সর্বশেষ আপডেট : ৫২ মিনিট ২৯ সেকেন্ড আগে
সোমবার, ১ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৮ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৩৬০-ডিগ্রি ছবি শেয়ারের সেবা ফেসবুকে

1465542924নিউজ ডেস্ক : জনপ্রিয়তায় ফেসবুকের ধারেকাছেও নেই অন্য কোনো সামাজিক যোগাযোগের মাধ্যম। আর এটা সম্ভব হয়েছে মূলত সাইটটিতে নতুন নতুন সেবা যোগ করার ফলে। এবার নতুন এক সেবা চালু করছে এই সামাজিক যোগাযোগ জায়ান্ট।

আর তা হলো এখন থেকে স্মার্টফোন থেকে ৩৬০-ডিগ্রি ফটো নিয়ে শেয়ার করা যাবে সোশ্যাল নেটওয়ার্কিংয়ের এই সাইটে। তবে এর জন্য লাগবে হালনাগাদ সংস্করণের ফেসবুক অ্যাপ। খোদ মার্ক জাকারবার্গ এই সেবার সাথে পরিচয় করিয়ে দিয়েছেন ফেসবুক ব্যবহারকারীদের।

প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যম ইনগ্যাজেটের খবরে প্রকাশ, জন্মদিন বা বিশেষ ভ্রমণে আমরা অসংখ্য ছবি তুলি। এসব স্মৃতি আমরা ফেসবুকের মাধ্যমে শেয়ার করতে চাই পরিবারপরিজন ও বন্ধুদের সাথে। কিন্তু ফেসবুকে একসাথে এতো ছবি আপলোড করা যায় না। ফলে শেয়ার করা হয় না অনেক চমৎকার স্মৃতিও। তবে এখন থেকে আর এই বাধার সম্মুখীন হতে হবে না ফেসবুক ব্যবহারকারীদের। কারণ, তারা ফেসবুকের হালনাগাদ সংস্করণ ইনস্টল করলেই মাত্র এক ক্লিকে শেয়ার করতে পারবেন ৩৬০-ডিগ্রি ফটো।

মাস কয়েক আগে ৩৬০ ডিগ্রি ভিডিও শেয়ারের সেবা উন্মোচন করে ফেসবুক। এই সেবার মতোই একই রকম মেকানিজমে কাজ করবে ৩৬০ ডিগ্রি ছবি শেয়ারের সেবা। এতে এসব ছবি ভার্চুয়াল রিয়ালিটিতে দেখা যাবে।

এক ব্লগ পোস্টে আনুষ্ঠানিকভাবে নতুন সেবার ঘোষণা দিয়েছেন মার্ক জাকারবার্গ। শুধু তাই নয়, ওই পোস্টে ৩৬০-ডিগ্রি ভিডিও ও ৩৬০-ডিগ্রি ছবি শেয়ার সেবার পার্থক্যও বুঝিয়ে দিয়েছেন।

জাকারবার্গ লিখেছেন, ‘একটি প্যানোরেমা নিন অথবা ৩৬০-ডিগ্রি ক্যামেরা অ্যাপ ব্যবহার করুন। এরপর ছবি তুলে পোস্ট করুন ফেসবুকে। বাকিটা দেখবো আমরাই।’ সূত্র- ডিএনএ ইন্ডিয়া।

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: