সর্বশেষ আপডেট : ১ মিনিট ২১ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাঁড়াশি অভিযানে সিলেটে গ্রেফতার ১৫১

38507_bডেইলি সিলেট ডটকম:: বৃহস্পতিবার দিবাগত রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত সিলেটে আইন শৃঙ্খলা বাহিনীর সাঁড়াশি অভিযানে ১৫১জনকে গ্রেফতার করা হয়েছে। জঙ্গি ও সন্ত্রাসীদের ধরতে সারাদেশের ন্যায় জেলা ও মহানগরের বিভিন্ন থানা পুলিশ এ অভিযান পরিচালনা করে।

তবে, বিভাগের তিন জেলা ও মহানগরে পৃথকভাবে গ্রেফতারের সংখ্যা জানা যায়নি। এ ব্যাপারে মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) মুহাম্মদ রহমত উল্লাহ‘র সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, রাতে অভিযান হয়েছে। মহানগরের ছয় থানায় অনেকে গ্রেফতার হয়েছে। ছুটিতে থাকায় সুনির্দিষ্ট সংখ্যা জানাতে পারছি না।

জানা গেছে, এ পর্যন্ত দেশের বিভিন্ন জায়গা থেকে ৭ শতাধিক গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, মধ্যরাত থেকে শুরু হওয়া এই অভিযানে রংপুরে বিভিন্ন মামলার ১৬২ জন আসামিকে গ্রেপ্তার করা হয়। দিনাজপুরে ১শ’, টাঙ্গাইলে ৬৮, যশোরে ৬৮, কুষ্টিয়ায় ৫৭, রাজশাহীতে ৩১, নাটোরে ২৭, মাগুড়ায় ২৪, ঝিনাইদহে ১৭ ও নোয়াখালীতে ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। দেশব্যাপী এই অভিযান চলবে সাতদিন।

এর আগে বৃহস্পতিবার পুলিশ সদর দফতরে পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহীদুল হকের সভাপতিত্বে সাঁড়াশি অভিযান নিয়ে বৈঠক হয়। এ বৈঠকে কমপক্ষে ১০ জেলার পুলিশ সুপারসহ উচ্চপদস্থ সব কর্মকর্তা উপস্থিত ছিলেন। এ বৈঠক চলে প্রায় সাড়ে তিন ঘণ্টা।

সভায় বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের ওপর নজরদারি বাড়ানো, জঙ্গিদের তালিকা হালনাগাদ এবং ওয়ার্ড কমিউনিটি পুলিশিংকে কার্যকর করা, আগন্তুক ও ভাড়াটেদের ওপর নজরদারি বাড়ানো, বিদেশিদের নিরাপত্তা দেওয়াসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। এরই মধ্যে দেশের সব রেঞ্জের ডিআইজি, মেট্রোপলিটন কমিশনার ও জেলার পুলিশ সুপারদের প্রয়োজনীয় নির্দেশনা পৌঁছে দেওয়া হয়েছে।

ইতিমধ্যে পহেলা রমজান থেকে সারাদেশে শুরু হয়েছে পুলিশের বিশেষ অভিযান। ঢাকা মহানগরসহ সারাদেশে শপিংমল, বাস ও লঞ্চ টার্মিনালকেন্দ্রিক চাঁদাবাজি, সড়ক-মহাসড়কে বিভিন্ন নামে চাঁদাবাজি, রেলস্টেশন, বাস ও লঞ্চ টার্মিনালে পকেটমার ও অজ্ঞান পার্টির তৎপরতা রোধেও কাজ শুরু করেছে আইনশৃক্সখলা বাহিনী। এদিকে রমজানে মানুষের কেনাকাটার সুবিধার্থে এবং তারাবির নামাজের সময় অপরাধীদের তৎপরতা রোধ করতে গভীর রাত পর্যন্ত টহল দিচ্ছে পুলিশ। মহাসড়কে ডাকাতি রোধে বিশেষ ভূমিকা রাখছে হাইওয়ে পুলিশ। রোজায় পুলিশের পাশাপাশি তৎপর রয়েছে রেবও।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: