সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৭ জুলাই থেকে সিম পুনর্নিবন্ধনের তথ্য জানানো শুরু

Untitled-9 copyনিউজ ডেস্ক : ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, মুঠোফোন গ্রাহকদের কার, কতটি সিম কোন অপারেটরের মাধ্যমে পুনর্নিবন্ধন হয়েছে, সে-সংক্রান্ত তথ্য আগামী ৭ জুলাই থেকে জানানো হবে।

আজ শুক্রবার ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে এ তথ্য জানান প্রতিমন্ত্রী।

স্ট্যাটাসে তারানা হালিম বলেন, ‘গতকাল আমি ডাক ও টেলিযোগাযোগ বিভাগে সব মোবাইল অপারেটরের সিইও, বিটিআরসির প্রতিনিধিদল, আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিদল এবং অন্যান্য সংশ্লিষ্ট সবাইকে নিয়ে একটি আলোচনা সভা করি। ওই সভার কিছু সিদ্ধান্ত আপনাদের মাঝে তুলে ধরলাম :

সিম নিবন্ধনের কাজ ভালোভাবে সম্পন্ন হয়েছে। ১১ কোটি ৬০ লাখ গ্রাহক তাদের সিম বায়োমেট্রিকস পদ্ধতিতে নিবন্ধন করে তাদের নাগরিক দায়িত্ব পালন করেছেন।’

‘এখন আমাদের দায়বদ্ধতার জায়গা থেকে—আমরা ৭ জুলাই, ২০১৬ হতে সকল মোবাইল অপারেটরদের মাধ্যমে কার কতটি সিম, কোন অপারেটর এর তার জাতীয় পরিচয়পত্রের (NID) বিপরীতে নিবন্ধিত হয়েছে তা প্রতিটি গ্রাহককে জানিয়ে দেওয়া হবে।’

তারানা হালিম বলেন, ‘আগামী সপ্তাহ থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর (পুলিশ-র‍্যাব) বিশেষ অভিযান পরিচালনার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানানো হবে—কোথাও কোনো প্রকার প্রিঅ্যাকটিভ সিম, অথবা ভেরিফাইড না করা সিম বন্ধ না পাওয়া গেলে সংশ্লিষ্ট অপারেটরকে সিমপ্রতি ৫০ ইউএস ডলার করে জরিমানা করা হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: