সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫৭ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হিলারির সঙ্গেই আছি, বললেন ওবামা

Untitled-5 copyনিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, হিলারি ক্লিনটন হলেন দেশটির প্রেসিডেন্ট পদের সবচেয়ে যোগ্য। তাই তিনি হিলারির সঙ্গেই আছেন। সম্প্রতি এক টুইটার বার্তায় দেশটির প্রেসিডেন্ট পদে ডেমোক্রেটিক দলের মনোনয়নপ্রত্যাশী সাবেক ফার্স্ট লেডি ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর প্রতি এভাবেই অনুষ্ঠানিক সমর্থন জানান বারাক ওবামা।

ডেমোক্রেটিক দলের অপর মনোনয়নপ্রত্যাশী ভারমন্টের সিনেটর বার্নি স্যান্ডার্সের সঙ্গে বৈঠকের পর বারাক ওবামার এই ভিডিও টুইট প্রকাশিত হলো। বার্তায় বারাক ওবামা আরো বলেন, তিনি হিলারির সঙ্গেই থাকছেন, এই কথা তিনি প্রথমেই তাঁদের জানাতে চান, যাঁরা প্রথম থেকেই হিলারির সঙ্গে আছেন। হিলারির জন্য প্রচারে অংশ নিতে ওবামা আর দেরি করতে আগ্রহী নন।

হিলারি ও বার্নি স্যান্ডার্স উভয়েই দেশপ্রেমিক উল্লেখ করে বারাক ওবামা ভিডিওবার্তায় বলেন, প্রাইমারিতে প্রতিদ্বন্দ্বী হলেও তাঁদের লক্ষ্য অভিন্ন—‘আমাদের বিশ্বাসের যুক্তরাষ্ট্র’ নিয়ে কাজ করা।

জানা গেছে, বারাক ওবামা ও হিলারি ক্লিনটন শিগগিরই নির্বাচনের প্রচার শুরু করবেন। এর আগে ২০০৮ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ছিলেন তাঁরা। তবে প্রাইমারিতে ওবামার কাছে পরাজিত হন হিলারি। অবশ্য পরে ওবামা প্রশাসনে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি।

ওবামার বার্তার পর হিলারি ক্লিনটন এক সাক্ষাৎকারে রয়টার্সকে বলেন, ওবামার সমর্থন বিশ্বের কাছে অর্থবহ। তিনি আরো বলেন, ওবামার সঙ্গে তিনি এর আগে তীব্র প্রতিযোগিতায় অবতীর্ণ হয়েছেন। অবশ্য পরে তাঁদের মধ্যে ভালো বন্ধুত্বও হয়েছে।

স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার হিলারির প্রতি সমর্থন জানিয়েছেন ম্যাসাচুসেটসের সিনেটর এলিজাবেথ ওয়ারেন। যুক্তরাষ্ট্রের এমএসএনবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে এলিজাবেথ বলেন, তিনি লড়াইয়ের জন্য তৈরি এবং হিলারিকে আগামী প্রেসিডেন্ট পদে নিয়ে যেতে হৃদয় দিয়ে কাজ করবেন তিনি। এলিজাবেথ আরো বলেন, তিনি নিশ্চিত করবেন ডোনাল্ড ট্রাম্প যেন কোনোভাবেই হোয়াইট হাউসের কাছে যেতে না পারেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: