সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গ্রুপ পর্ব থেকেই বিদায় উরুগুয়ের

Untitled-3 copyনিউজ ডেস্ক : ১৯১৬ সালে প্রথমবারের মতো আয়োজিত কোপা আমেরিকার শিরোপা জিতেছিল উরুগুয়ে। কোপা আমেরিকার বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত বিশেষ সংস্করণেও শিরোপার অন্যতম দাবিদার ছিল ১৫ বারের শিরোপাজয়ীরা। কিন্তু শিরোপা জয় তো দূরের কথা, গ্রুপ পর্বের বাধাই পেরোতে পারল না কোপা আমেরিকার সফলতম এই দল। প্রথম ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ৩-১ গোলে হারের পর নিজেদের দ্বিতীয় ম্যাচেও উরুগুয়ে হেরে গেছে ভেনেজুয়েলার বিপক্ষে। ১-০ গোলের এই হারের ফলে গ্রুপ পর্ব থেকে বিদায়ও নিশ্চিত হয়ে গেছে উরুগুয়ের।

ইনজুরির কারণে মাঠে নামতে পারেননি উরুগুয়ের প্রধান তারকা লুইস সুয়ারেজ। তাঁর অভাবটাও হাড়ে হাড়ে টের পেয়েছে উরুগুয়ে। ৩৬ মিনিটে একটি গোল হজম করে পিছিয়ে পড়ার পর আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। ডাগআউটে বসে হতাশ হয়েই দলের হার দেখতে হয়েছে ইউরোপিয়ান ফুটবলের এবারের মৌসুমের সর্বোচ্চ গোলদাতা সুয়ারেজকে। দ্বিতীয়ার্ধে মাঠে নামার জন্য ছটফট করতেও দেখা গেছে এ সময়ের অন্যতম সেরা এই স্ট্রাইকারকে। কিন্তু পুরোপুরি ফিট নন, এ যুক্তিতে সুয়ারেজকে মাঠে নামাননি উরুগুয়ের কোচ অস্কার তাবারেজ।

উরুগুয়ের পক্ষে গোল করে খেলায় সমতা ফেরানোর কয়েকটি সুযোগ পেয়েছিলেন এডিনসন কাভানি। কিন্তু কোনোবারই কাঙ্ক্ষিত লক্ষ্যে বল পাঠাতে পারেননি প্যারিস সেইন্ট জার্মেইনের এই ফরোয়ার্ড। খেলার একেবারে শেষমুহূর্তে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ ছিল ভেনেজুয়েলার সামনেও। কিন্তু একেবারে ফাঁকায় বল পেয়েও সেটা জালে জড়াতে পারেননি ভেনেজুয়েলার মিডফিল্ডার রোমুলো ওটেরো।

টানা দুই ম্যাচে জয় দিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেছে ভেনেজুয়েলা। ‘সি’ গ্রুপের অপর ম্যাচে জ্যামাইকার বিপক্ষে জয় পেলে মেক্সিকোও পেরিয়ে যাবে গ্রুপ পর্বের বাধা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: