সর্বশেষ আপডেট : ২০ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাজারে এসেছে স্যামসাংয়ের নতুন স্মার্টফোন

full_894455044_1465414037তথ্যপ্রযুক্তি ডেস্ক: ফোরজি কানেক্টিভিটির স্মার্টফোন গ্যালাক্সি জে৩ প্রো বাজারে এনেছে স্যামসাং। স্যামসাংয়ের জে সিরিজের অন্যান্য ফোনের মতই এতে রয়েছে মেটাল ফ্রেম। রয়েছে গ্যালাক্সি সিরিজের সিগনেচার হোম বাটন।

এনডিটিভি সূত্রে এ খবর জানা গেছে।

স্মার্টফোনটি চলবে অ্যানড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেমে। রিয়ার ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ও ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। সেটটিতে ব্যাটারি রয়েছে ২৬০০ এমএএইচ-এর। কানেক্টিভিটির জন্য সেটটিতে রয়েছে ফোরজি, জিপিআরএস/এজ, থ্রিজি, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন, ব্লুটুথ, জিপিএস/এ-জিপিএস, গ্লোনাস, এনএফসি ও মাইক্রোইউএসবি।

স্মার্টফোনটিতে পাঁচ ইঞ্চি এইচডি (৭২০ x ১২৮০ পিক্সেলস) সুপার অ্যামোলেড ডিসপ্লেও রয়েছে। এটি চলবে ১.২ গিগাহার্টজের স্ন্যাপড্রাগন ৪১০ কোয়াড-কোর প্রসেসরে, যার সঙ্গে রয়েছে ২ জিবি র‍্যাম। ইন্টারনাল স্টোরেজ ১৬ জিবি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে তা বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত।

বাজার বিশ্লেষকদের মতে, হুয়াওয়ে ও শাওমির মতো চীনা স্মার্টফোনগুলোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় বাজারে টিকে থাকতেই এই হ্যান্ডসেট নিয়ে এসেছে স্যামসাং।

রিয়ার ক্যামেরায় রয়েছে এলইডি ফ্ল্যাশ ও এফ/২.০ অ্যাপার্চার। ক্যামেরা দিয়ে ৩০ এফপিএস-এর ফুল এইচডি ভিডিও ধারণ করা যাবে। ধূসর ও সোনালি—এ দুই রঙে পাওয়া যাবে স্মার্টফোনটি। স্মার্টফোনটির দাম ১৫০ মার্কিন ডলার। যা বাংলাদেশি টাকায় ১২ হাজার টাকা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: