সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অবহেলায় বিচারকের স্ত্রীর মৃত্যু: দুই চিকিৎসকের বিরুদ্ধে পরোয়ানা

full_1538892990_1465473763নিউজ ডেস্ক: চট্টগ্রামে ‘অবহেলা ও ভুল চিকিৎসায়’ মৃত্যুর অভিযোগে দুই চিকিৎসকসহ তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। এক বিচারকের স্ত্রীর মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় এ পরোয়ানা জারি করেছেন আদালত।

চট্টগ্রাম মহানগর হাকিম ষষ্ঠ আদালতের বিচারক হারুনুর রশিদ বৃহস্পতিবার এ আদেশ দেন। যাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে তারা হলেন- বেসরকারি পেশেন্ট কেয়ার হাসপাতালের সার্জন ডা. কাজল রেখা রানী, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগের রেজিস্ট্রার ডা. দেবাশীষ তালুকদার এবং পেশেন্ট কেয়ারের ব্যবস্থাপনা পরিচালক আবদুল জব্বার।

তাদের বিরুদ্ধে অবহেলা ও ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগে দণ্ডবিধির ৩০৪, ৩০৪ (ক) ও ৩৪ ধারায় অভিযোগ আনা হয়েছে বলে বাদীপক্ষের আইনজীবী এ কে এম আজহারুল হক জানিয়েছেন।

তিনি বলেন, “আদালত অভিযোগ আমলে নিয়ে তিন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।”

প্রসব বেদনা নিয়ে গত ২ জুন রাতে নগরীর কে বি ফজলুল কাদের সড়কে বেসরকারি পেশেন্ট কেয়ার হাসপাতালে ভর্তি হন নোয়াখালীর সহকারী জেলা জজ মোরশেদুল আলমের স্ত্রী সায়মা শিকদার (২২)।

রাত ২টায় অস্ত্রোপচারে সায়মার একটি ছেলে সন্তানের জন্ম হয়। এরপর রাতে আর সায়মাকে অপারেশন থিয়েটার থেকে বের করা হয়নি এবং অস্ত্রোপচারের পর তার জ্ঞান ফেরেনি বলে স্বজনদের অভিযোগ।

পরদিন সকাল ৭টার দিকে সায়মা শিকদারকে নগরীর মেট্রোপলিটন হাসপাতালে নেওয়া হলে তিনি মৃত বলে জানান চিকিৎসকরা।

“এক ঘণ্টা আগেই রোগীর মৃত্যু হওয়ায় ওই হাসপাতাল কর্তৃপক্ষ আর ভর্তি করায়নি। এটি সেই হাসপাতালের কাগজপত্রেও উল্লেখ আছে,” বলেন আইনজীবী আজহারুল।

এ ঘটনায় সায়মার মা নারগিস আক্তার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। অস্ত্রোপচারকারী কাজল রেখার সঙ্গে সায়মাকে অ্যানেসথেশিয়া দেওয়া ডা. দেবাশীষকে আসামি করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: