সর্বশেষ আপডেট : ৪৪ মিনিট ১ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাস্তা সংস্কারে কোদাল হাতে নিজেই নামলেন ইউপি সদস্য

daily sylhetজীবন পাল:
দশে মিলে করিকাজ হারিজিতি নাহি লাজ। এরই বাস্তব প্রতিফলন ঘটলো মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। শ্রীমঙ্গল উজেলার সিন্দুরখান ইউনিয়নের সদস্য স্থানী ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য রিপন রায় সরকারের কোন প্রকল্প ছাড়া এলাকাবাসীকে নিয়ে নিজে মাটি কেটে মাথায় বহন করে মেরামত করে দিলেন একটি কাঁচা রাস্তা। তাও এটি সংস্কার করতে সময় লাগে মাত্র দেড় ঘন্টা। আর তার এই উদ্যোগের ভুয়সী প্রসংসা করেছেন স্থানীয়রা।

বৃহস্পতিবার সকালে মৌলভীবাজার জেলার কয়েকজন সাংবাদিক সংবাদ সংগ্রহের জন্য সিন্দুরখান ইউনিয়নে যান। সে সময় সাংবাদিকদের গাড়ী শ্রীমঙ্গল-সিন্দুরখাঁন পাকা সড়ক থেকে শ্রীমঙ্গল-খেজুরী পাকা সড়কে যাওয়ার জন্য সাইটুলা কাঁচা রাস্তা হয়ে রওয়ানা হন। পথি মধ্যে একটি কালভাটের পাশের রাস্তা ভাঙ্গা থাকায় সাংবাদিকরা সেখানে আটকা পড়েন।

13407412_966633363434748_683968797_nএ সময় সাংবাদিকরা স্থানীয় ইউপি সদস্য রিপন রায়কে ফোন দিলে তিনি সাথে সাথে মটর সাইকেল নিয়ে ঘটনাস্থলে আসেন। সমস্যার সমাধান করতে তিনি আশে পাশের বাসিন্দাদের ডেকে তাদের নিয়ে নিজেই লেগে পড়েন রাস্তা মেরামতে। এলাকাবাসীকে নিয়ে প্রায় দেড় ঘন্টা কাজ করে তিনি কালভাটের পাশের অংশ ভরাটসহ রাস্তার উঁচুনিচু অংশ ঠিক করে দেন। আর তাদের এ উদ্যোগের এর ফলে এ রাস্তা দিয়ে গাড়ি চলাচলের প্রতিবন্ধকতা দুর হয়।

এসময় এলাকাবাসীরা জানান, ইউপি সদস্য রিপন রায় এমনিতেই জনবান্ধব। তিনি সবসময় এলাকার উন্নয়নেই নিয়োজিত থাকেন। ফলে তাকে সবাই ভালোবাসে। তাই তার ডাকে লোকজনও ছুটে আসে। মাটি কাটায় গ্রামের আরো যারা অংশনেন তারা হলেন, তেরাই মিয়া, আদম উল্লাহ,মুজিবুর রহমান, মন্নান তালুকদার,রাসেল মিয়া,মনর মিয়া,মন্নান মিয়া, নাসির তালুকদার, নজরুল মিয়া,বিষ্ণু মাঝি, জিতু মিয়া, জামান মিয়া, রেণু মিয়া,আক্তার মিয়া, আজিজ মিয়া, আব্দুস শহীদ,ফয়জুল আহমদ, রমা কান্ত, কাদির মিয়া, চুনু মাঝি,অনিল সাঁওতাল ও সেকুল মিয়া।
13413853_966633413434743_119436862_nএ দিকে তার এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সিন্দুরখান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল হেলাল, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিদুল হক ও স্থানীয় সাংবাদিকরা।

এ ব্যাপারে ইউপি সদস্য রিপন রায় জানান, তার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা। বাবার আদর্শ লালন করতে তিনি জনগনের পাশে আছেন এবং ভবিষতেও থাকবেন। এ সময় তিনি আরো বলেন এলাকার জনগন তাকে ভালোবাসেন তাই তিনি পর পর দুইবার এই ওয়ার্ডের ইউপি সদস্য নির্বাচিত হতে পেরেছেন। এজন্য তিনি এলাকাবাসীর কাছে কৃতজ্ঞ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: