সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শুক্রবার শুরু ফেডারেশন কাপ

1465473690নিউজ ডেস্ক : মূলত ফেডারেশন কাপ দিয়েই শুরু হয় ঘরোয়া ফুটবল। তবে এবার তার ব্যতিক্রম করে স্বাধীনতা কাপ দিয়ে মাঠে গড়িয়েছে ফুটবল। তাই শুক্রবার দ্বিতীয় টুর্নামেন্ট হিসেবে শুরু হচ্ছে ফেডারেশন কাপ। তবে এবারের টুর্নামেন্টে অংশ নেয়ার সুযোগ থাকছে না বাংলাদেশ প্রিমিয়ার লিগের বাইরের কোনো দলের।

এমন কি প্রফেশনাল লিগের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়ন্স লিগের কোনো দলেরও খেলার সুযোগ নেই। এক সময় বেশ বড়সড় করে আয়োজন হতো ফেডারেশেন কাপ। হতো বাছাই পর্ব। সময় স্বল্পতা ও মাঠ সংকটের কথা বলে মাত্র ১২ দল নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের আসর।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র, মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, আবাহনী লিমিটেড, সকার ক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, ব্রাদার্স ইউনিয়ন, বিজেএমসি, আরামবাগ ক্রীড়া সংঘ, চট্টগ্রাম আবাহনী, উত্তর বারিধারা ও রহমতগঞ্জ ফেডারেশন কাপ খেলছে ৪ গ্রুপে ভাগ হয়ে।

প্রতিটি গ্রুপ থেকে দুটি করে দল উঠবে কোয়ার্টার ফাইনালে। শুক্রবার বিকাল ৪ টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে মোহামেডান ও রহমতগঞ্জ। সন্ধ্যা সাড়ে ৭ টায় দ্বিতীয় ম্যাচে আবাহনী খেলবে আরামবাগের বিপক্ষে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফেডারেশন কাপ উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

বাফুফে ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বাফুফের সিনিয়র সহ-সভাপতি এবং প্রফেশনাল লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী বলেছেন, ‘এ টুর্নামেন্টের গুরুত্ব ও মর্যাদা আগামীতে আরও বাড়বে। পরের বছর থেকে এই ফেডারেশন কাপ দিয়েই শুরু হবে ফুটবল মৌসুম। এ বছর বাছাই পর্ব করতে পারিনি। আগামীতে বাছাই পর্ব হবে, টুর্নামেন্টটাও হবে আরও বড় পরিসরে।’

১২ টি ক্লাব অংশগ্রহনের জন্য পাচ্ছে ১ লাখ টাকা করে। আর প্রাইজমানি হিসেবে চ্যাম্পিয়ন দল ৫ লাখ ও রানার্সআপ দল ৩ লাখ টাকা পাবে। এ ছাড়া পৃষ্ঠপোষক ওয়ালটন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়, প্রতি ম্যাচের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতাকে পুরস্কৃত করবে তাদের উৎপাদিত পণ্য দিয়ে।

গ্রুপ পর্বের খেলা হবে প্রতিদিন ২টি করে। এরপর প্রতিদিন একটি করে ম্যাচ। কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল সরাসরি সম্প্রচারের পরিকল্পনা নিয়েছে বাংলাদেশ টেলিভিশন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান পৃষ্ঠপোষক ওয়ালটনের অতিরিক্ত পরিচালক (ক্রীড়া) ইকবাল বিন আনোয়ার ডন, পৃষ্ঠপোষক কেএফসির প্রতিনিধি জাহিদুল আলম, বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ, সদস্য শওকত আলী খান জাহাঙ্গীর, ফজলুর রহমান বাবুল, জাকির হোসেন চৌধুরী ও অমিত খান শুভ্র।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: