সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৩৯ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিমানবন্দরে প্রবাসীদের হয়রানি বন্ধে সুপারিশ

bimanbondor-400x264-350x231নিউজ ডেস্ক :  বিমানবন্দরে প্রবাসীদের হয়রানি বন্ধ করতে এবং তাদের আর্নার্স কার্ড দিতে মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া ৪০টি টিটিসি সেন্টার নির্মাণের জন্য জমি অধিগ্রহণসহ সব ধরণের কাজ দ্রুত শেষ করতে মন্ত্রণালয়কে বলা হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১২তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন- প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি, কমিটির সদস্য হুইপ মো. শাহাব উদ্দিন, মন্নুজান সুফিয়ান, মো. ইসরাফিল আলম, মাহফুজুর রহমান এবং মো. আয়েন উদ্দিন।

বৈঠকে বহিঃর্বিশ্বে অবৈধভাবে অবস্থানকারী বাংলাদেশি অভিবাসীদের বৈধকরণ প্রক্রিয়া, সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া ও থাইল্যান্ডে বাংলাদেশি জনশক্তি পাঠানোর বিষয়ে নিরুৎসাহিত করতে ব্যবস্থা নেয়ার আলোচনা করা হয়।

কমিটিকে জানানো হয়, নিরাপদ অভিবাসন ও মানবপাচার রোধে মন্ত্রণালয়ের নেতৃত্বে গঠিত ২৩ সদস্য বিশিষ্ট আন্তঃমন্ত্রণালয় ভিজিলেন্স টাস্কফোর্স দুর্নীতিগ্রস্থ রিক্রুটিং এজেন্সি, মধ্যস্বত্বভোগী, ট্রাভেল এজেন্সি, হজ এবং ওমরা এজেন্সির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

বিদেশে যেসব কর্মী যাবে তাদের বাধ্যতামূলকভাবে বীমার আওতায় আনা, দেশের ভেতরে হাসপাতাল, স্কুল, কলেজ ও আইনি সহায়তাসহ বিভিন্ন ক্ষেত্রে প্রবাসী কর্মীদের অগ্রাধিকার দেয়ার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: