সর্বশেষ আপডেট : ৪৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কৃর্তপক্ষের গাফলতিতে কালভার্ট বিধ্বস্ত, কমলগঞ্জ-মৌলভীবাজার সড়কে ঝুঁকি নিয়ে যান চলাচল

4f3ba99e-a9c3-4f62-a9e7-5d488241dcb0মো. মোস্তাফিজুর রহমান::
কর্তৃপক্ষ সময় মতো মেরামত না করায় কমলগঞ্জ উপজেলা সদরের কমলগঞ্জ-মৌলভীবাজার সড়কের গোপালনগর নামক স্থানে পুরাতন একটি কার্লভাট বিধ্বস্ত হয়েছে। ভোর হতে সকাল পর্যন্ত ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। এলজিইডি বিভাগ প্রাথমিক ভাবে ধসে যাওয়া কালভার্টটির উপর নামমাত্র ষ্টিল প্লেইট দিয়ে সড়ক যোগাযোগ স্বাভাবিক রাখতে চেষ্টা করলেও ঝুকিঁ নিয়ে গুরুত্বপুর্ণ এই রাস্তা দিয়ে শত শত যানবাহন চলাচল করছে।

এলাকাবাসী জানান, গত দিন আগে উপজেলার এলজিইডি বিভাগের আওতাধিন কমলগঞ্জ- মৌলবীবাজার সড়কের গোপালনগর নামক স্থানের কালভার্টটির বামপাশের একটি অংশ ভেঙ্গে পড়ে। স্থানীয়রা রাস্তায় উপরে একটি কলাগাছ রোপন করে উপজেলা এলজিইডি অফিসে খবর দিলেও গত ২ দিনেও কালভার্টটি মেরামতযোগ্য করতে কোন পদক্ষেপ নেননি বলে এলাকাবাসী অভিযোগ করেন।

এতে করে রাতে বৃষ্টি ও ভারী যানবাহন চলাচল করায় বৃহস্পতিবার ভোরে কালভার্টটি বিধ্বস্ত হয়। এসময় প্রায় ১ ঘন্টা সড়ক যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। উভয় পাশে শতাধিক গাড়ি আটকা পড়ে। সকালে এলজিইডি বিভাগ সড়ক যোগাযোগ স্বাভাবিক করতে তৎপর হয়ে উঠে। জেলা অফিস হতে ৪টি ষ্টিল প্ল্রেইল্ট এনে কালভার্টের উপর বসিয়ে যান যোগাযোগ স্বাভাবিক করেন।

কিন্তু যে ষ্টিল প্লেইট কালভার্টে উপর বসানো হয়েছে তা যানবাহনের জন্য ঝুকিঁর্পুণ। রাস্তা হতে প্লেইট আধা ফুট উপরে কোন ধরনের মাটি দেয়া হয়নি। শুধুমাত্র বস্তা দেয়া হয়েছে। ফলে সিএনজি, ট্রাক, মাইক্রোবাস চলাচল করছে ঝুঁিক নিয়ে। যে কোন মুহর্তে গাড়ি উল্টো গিয়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলা প্রকৌশলী কিরণ চন্দ্র দেবনাথ বলেন, হঠাৎ কালভার্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। কয়েক দিনের মধ্যে নতুন কালভার্ট করা হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: