সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৪ সেকেন্ড আগে
রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৭ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মালয়েশিয়ায় ভুয়া অস্ত্রসহ এক ‘ছদ্মবেশী’ গ্রেফতার

pic-1-696x435প্রবাস ডেস্ক:
মালয়েশিয়ায় নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তার ছদ্মবেশধারী এক ব্যক্তিকে অস্ত্র ও গোলাবারুদসহ গ্রেফতার করা হয়েছে।

এর আগে ২০১২ সালেও একই অপরাধে তাকে গ্রেফতার করা হয়েছিল এবং সাজা হয়েছিল। ২ জুন বৃহস্পতিবার এ খবরটিকেই প্রধান শিরোনাম করেছে মালয়েশিয়ার জাতীয় দৈনিক দ্য স্টার পত্রিকায়। খবর প্রকাশের পর গোটা মালয়েশিয়ায় গত কয়দিন ধরে তল্লাশি জোরদার করা হয়েছে।

এ দিকে দ্য স্টারের প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, নৌ কর্মকর্তার ছদ্মবেশধারী ওই ব্যক্তিকে মালাক্কার নর্থ-সাউথ এক্সপ্রেসওয়ে থেকে গ্রেফতার করা হয়। সে সময় তার কাছ থেকে মেশিন গান, শটগান, একটি গ্রেনেড লঞ্চার ও বেশ কিছু গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। তবে এ আগ্নেয়াস্ত্রগুলো সবই ভুয়া।

প্রকৃতপক্ষে ওই ব্যক্তি কুয়ালালামপুরের মন্টকিয়ারাভিত্তিক একজন বিক্রেতা। তার বয়স ৪১ বছর। এ ধরনের কর্মকাণ্ড তার এবারই প্রথম নয়। এর আগে ২০১২ সালে নৌ কর্মকর্তার ছদ্মবেশ ধরে তিনি মসজিদ তানাহ এর তেরেনদাক ক্যাম্পে প্রবেশের চেষ্টা করেছিলেন। সে সময় তাকে অভিযুক্ত করা হয়েছিল এবং তার ছয় মাসের সাজাও হয়েছিল। তবে সে সাজা ভোগের পরও শিক্ষা নেননি সে ব্যক্তি।

বুধবার ভোরের দিকে একটি সাদা ভ্যানে করে যাওয়ার সময় ওই ব্যক্তিকে প্রথম দেখতে পান ট্রাফিক পুলিশ বুকিত আমান। তাকে থামতে বলা হলে ওই ব্যক্তি অস্বীকৃতি জানান। পরে দুই কিলোমিটার এলাকা পর্যন্ত তাকে তাড়া করে পুলিশ। এক পর্যায়ে গাড়ি থামিয়ে নিজেকে নৌবাহিনীর কর্মকর্তা বলে পরিচয় দেন ওই ব্যক্তি। তবে পুলিশ তার কথায় সায় দেয়নি।

পরে একটি তদন্তকারী দল ঘটনাস্থলে উপস্থিত হয়। তারা পরীক্ষা করে দেখেন অস্ত্রগুলো সব ভুয়া। সেগুলো হংকং থেকে নিয়ে আসা হয়েছে। ওই ব্যক্তি ইউনিফর্ম কোথায় পেলেন সে ব্যাপারে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: