সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যেভাবে গ্রাহকের ব্যাংকের টাকা লুটে নিতো চক্রটি

email__115866নিউজ ডেস্ক :  ই-মেইল অ্যাকাউন্ট হ্যাক করে ব্যাংকের তথ্যাদি চুরি করে ওরা পাঠিয়ে দিত নাইজেরিয়ায়। আর নাইজেরিয়ায় বসেই ব্যাংকের গ্রাহকের অর্থ লোপাটের ছক কষতো প্রতারকচক্র। আর সেভাবেই গ্রাহকের টাকা লুটে নিতো চক্রটি। রাজধানীর বসুন্ধরা থেকে গ্রেপ্তার নাইজেরীয় ও এক বাংলাদেশিকে জিজ্ঞাসাবাদে এসব তথ্য জানা যায়।

বুধবার রাতে  রাজধানীর ভাটারা থানার বসুন্ধরা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় নাইজেরীয় নাগরিক কিংসলে লিভিং স্টোন ও এ দেশীয় সহযোগী সোনিয়া শারমিনকে। বৃহস্পতিবার বেলা ১১ টায় ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম।

মো. মনিরুল ইসলাম সাংবাদিকদের বলেন, গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা বিশেষ ব্যক্তি ও প্রতিষ্ঠান নির্বাচন করে তাদের Bussiness Email সংগ্রহ করে নাইজেরিয়াতে অবস্থানরত হ্যাকার টিমকে পাঠিয়ে দিতো। পরে নাইজেরিয়ার হ্যাকার টিম বাংলাদেশে অবস্থানরত টিমের সঙ্গে একযোগে প্রতারণার মাধ্যমে গ্রাহকের অর্থ লোপাট করতো। পরে চুরি করা সেই অর্থ তারা ভাগবাটোয়ার করে নিতো। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব স্বীকারও করেছে গ্রেপ্তারকৃতরা। গত বছরের এপ্রিল মাসে Royal ecsort venture নামের একটি প্রতিষ্ঠানের ব্যাঙ্ক হিসেবে (প্রিমিয়ার ব্যাংক) Scafco Corporation USA থেকে এভাবে জালিয়াতি করে ১৮ হাজার ৪৬০ ইউএস ডলার হাতিয়ে নেয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করা হয়েছে বলেও জানান মনিরুল ইসলাম।

কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মনিরুল ইসলামের সার্বিক নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আ.ফ.ম. আল কিবরিয়ার তত্ত্বাবধানে বিভাগের সোশ্যাল মিডিয়া মনিটরিং টিম সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. নাজমুল ইসলাম ও পুলিশ পরিদর্শক মো. রফিকুল ইসলামের নেতৃত্বে অভিযানটি পরিচালনা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: