সর্বশেষ আপডেট : ৫২ মিনিট ৪৫ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পালিয়ে বিয়ে করায় মেয়েকে পুড়িয়ে মারলেন মা

downloadনিউজ ডেস্ক: পাকিস্তানে পরিবারের অমতে বিয়ে করায় জিনাত রফিক (১৮) নামে এক তরুণীকে পুড়িয়ে হত্যা করেছে তার মা। লাহোর পুলিশ পারভীন নামে ওই মাকে গ্রেফতার করেছে। খবর বিবিসির।
পুলিশ জানায়, হাসান খান নামে এক যুবকের সঙ্গে পালিয়ে গিয়ে গত সপ্তাহে আদালতে বিয়ে করেছিল জিনাত। মঙ্গলবার এ কথা জানার পর তাকে পিটিয়ে গুরুতর আহত অবস্থায় তার শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়। এ সময় তার আর্তচিৎকারে এলাকার মানুষ পুলিশকে খবর দেয়, কিন্তু পুলিশ আসার আগেই মেয়েটির মৃত্যু হয়।

সপ্তাহখানেক আগে জিনাত বাড়ি থেকে পালিয়ে গিয়ে আদালতে বিয়ে করে এবং শ্বশুর বাড়ি থাকা শুরু করে। পরে তার মা পারভিন তাকে যথানিয়মে বিয়ের অনুষ্ঠান করার প্রতিশ্রুতি দিয়ে বাড়িতে নিয়ে যান। এ ধরনের হত্যাকাণ্ড ‘অনার কিলিং’ নামে পরিচিত।

এ ঘটনায় দায়ের মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা এসপি ইবাদাত নিসার গণমাধ্যমকে বলেন, যদিও মেয়েটির মা এ হত্যার দায় স্বীকার করেছেন, তারপরও আমাদের মনে হয়না পঞ্চাশ বছর বয়সী নারীর একার পক্ষে এ কাজ করা সম্ভব। নিশ্চয়ই পরিবারের অন্য কোনো সদস্য এতে সহায়তা করেছে।

আমরা ঘটনার পর পালিয়ে যাওয়া মেয়েটির এক ভাইকে খুঁজছি। এক মাসের মধ্যে দেশটিতে এভাবে মেয়েদের পুড়িয়ে মারা এটি তৃতীয় ঘটনা। সপ্তাহখানেক আগে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ইসলামাবাদে মারিয়া সাদাকাত নামে এক স্কুল শিক্ষিকাকে পুড়িয়ে হত্যা করা হয়।

অ্যাবোটাবাদে এক মাস আগে গ্রামের মাতবরদের নির্দেশে এক কিশোরীকে একইভাবে পুড়িয়ে মারা হয়। তার বিরুদ্ধে অভিযোগ ছিল সে তার বান্ধবীকে প্রেমিকের সঙ্গে পালিয়ে যেতে সাহায্য করেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: