সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঝিনাইদহ উপজেলা চেয়ারম্যান আলীমের বরখাস্ত আদেশ স্থগিত

e3372809-32ec-4655-84c3-de92d0ca644fজাহিদুর রহমান তারিক::ঝিনাইদহ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা এড আব্দুল আলীমকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের আদেশ ৬ মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট। বুধবার এক রিট (নং ৭১/৭৩/২০১৬) আবেদনের শুনানী শেষে বিচারপরি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

একই সঙ্গে বরখাস্তের আদেশ কেন বেআইনী ও অবৈধ হবে না তা জনতে চেয়ে রুল জারী করেছে আদালত। আদালতের এই আদেশের ফলে উপজেলা পরিষদের চেয়ারম্যান এড আব্দুল আলীমের দায়িত্ব পালনে আইনগত আর বাধা থাকলো না বলে জানান তার আইনজীবী। আদালতে আব্দুল আলীমের পে শুনানীতে অংশ নেন এড নিতাই রায় চৌধূরী।

সরকার পে ছিলেন ডেপুটি অ্যটর্নি জেনারেল মোখলেছুর রহমান। আদেশের পর ঝিনাইদহ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড আব্দুল আলীমের আইনজীবী এড নিতাই রায় চৌধূরী বলেন, হয়রানীর উদ্দেশ্যে রাজনৈতিক ভাবে এই মামলা করা হয়েছে। একজন নির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে রাজনৈতিক কারণেই বরখাস্ত করেছে।

গাড়ি পোড়ানো ও নাশকতা মামলার অভিযোগ পত্রে নাম আসার কারণে গত ৫ জুন স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব জুলিয়া মঈন এক প্রজ্ঞাপনে তাকে সায়িকভাবে বরখাস্ত করার আদেশ জারী করেন। এই আদেশের বিরুদ্ধে আজ বুধবার বিএনপি নেতা ও উপজেলা চেয়ারম্যান রিট আবেদন করলে ৬ মাসের জন্য স্থগিত করে হাইকোর্ট।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: