সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নবীগঞ্জের আলোচিত নব্য আ‘লীগ নেতা রাসেলের ২ কোটি টাকার অবৈধ গাড়ি আটক

85e1d653-b289-42c1-8060-0979396a06e6নবীগঞ্জ প্রতিনিধি::নবীগঞ্জ উপজেলার পল্লী গ্রামের গ্রামের বাসিন্দা ও হঠাৎ গজিয়ে উঠা পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফয়েজ আমীন রাসেলের শুল্কফাঁকি দিয়ে চালানো বিলাস বহুল কয়েকটি গাড়ি আটকের মিশনে নেমেছে সিলেটের শুল্ক গোয়েন্দারা। ইতি মধ্যে হবিগঞ্জ শহরের কোর্ট মসজিদ এলাকা থেকে রাসেলের ব্যবহৃত ২ কোটি টাকা মূল্যের একটি পাজেরো গাড়ি উদ্ধার করেছেন একদল শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। যদিও গোয়েন্দাদের দেখে পালিয়ে যায় ফয়েজ আমীন রাসেল। আটককৃত মিতসুবিশি ব্র্যান্ডের বিলাসবহুল এই গাড়িটি কারনেট সুবিধায় যুক্তরাজ্য থেকে দেশে আনা হয়েছিলো। শুল্ক ফাঁকি দিয়ে দেশে আনা এই গাড়িটি দীর্ঘ দিন ধরে রেজিস্ট্রেশন না করেই চালানো হচ্ছিলো। অবৈধ গাড়ির ব্যবসায়ী রাসেলের জিম্মায় আরো একাধীক অবৈধ গাড়ি রয়েছে। তবে বাকি গাড়িগুলো আটকের চেষ্টা করছেন বলেও জানিয়েছেন গোয়েন্দারা।

গত ২৪ এপ্রিল ফয়েজ আমীন রাসেলের গাড়িগুলো উদ্ধারের জন্য নবীগঞ্জ উপজেলার লোগাঁও গ্রামে র‌্যাব-৯ সদ্যসদের সাথে নিয়ে অভিযান চালানো হয়েছিলো। সে সময় গাড়িগুলো পাওয়া না গেলেও প্রায় দেড়মাস পর হবিগঞ্জ শহর থেকে বিলাস বহুল ১টি গাড়িটি উদ্ধার করা হলো। মঙ্গলবার (৭ জুন) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জের জেলা পরিষদ ভবনের সামনে থেকে এ গাড়িটি উদ্ধার করেন শুল্ক গোয়েন্দারা।
শুল্ক গোয়েয়ন্দা ও তদন্ত অধিদপ্তর সিলেটের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. জিয়াউদ্দিন মিয়াজী জানান, মিৎসুবিশি ব্যান্ডের রেজিস্ট্রেশনবিহীন গাড়িটিতে ঢাকা মেট্রো ম-০০-০৫০১ নম্বরে প্লেট ও এলএনবি অটোমোবাইল গ্যারেজের প্লেট লাগানো ছিলো। গাড়িটির মডেল টিকে- এবি ইএন ২৮০।

তিনি জানান, সিলেট কাস্টমস ও কমিশনার ড. মো. নুরুজ্জামান ও হবিগঞ্জ জেলা পুলিশের সহোযিগীতায় গাড়িটি উদ্ধারের পর বুধবার সিলেট শুল্ক গোয়েন্দা অফিসে নিয়ে আসা হয়।

তিনি আরো জানান, শুল্কফাঁকি দিয়ে গাড়িটি কারনেট সুবিধায় যুক্তরাজ্য থেকে দেশে আনা হয়। পরে নির্দিষ্ট সময়ে তা ফেরত নেওয়া হয়নি। পরে রেজিস্ট্রেশন না করেই অবৈধভাবে দেশে গাড়িটি চালানো হচ্ছিলো।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান বলেন, গত ২৪ এপ্রিল এই গাড়িটি উদ্ধারের জন্য হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার লোগাঁও গ্রামে ফয়েজ আমিন রাসেলের বাড়িতে অভিযান চালানো হয়েছিলো। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার এই গাড়িটি উদ্ধার করা হয়।

তিনি বলেন, গাড়িটির মালিক উপযুক্ত কাগজপত্র নিয়ে আসলে ও শুল্ক প্রদান করলে তাকে গাড়িটি ফিরিয়ে দেয়া হবে। মঈনুল খান বলেন, শুল্কফাঁকি দিয়ে আনা গাড়ি উদ্ধারে সারাদেশে অভিযান চালানো হচ্ছে। তবে কেউ স্বেচ্ছায় এসব অবৈধ গাড়ি ফিরিয়ে দিলে তার শুল্ক মওকুফ করা হবে। নতুবা আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, ফয়েজ আমীন রাসেল দীর্ঘ দিন ধরেই এ গাড়ির ব্যবসার সাথে জরিত। শুল্ক ফাঁকি দিয়ে সিলেটসহ বিভিন্ন স্থানে চষে বেড়াচ্ছে যুক্তরাজ্য থেকে আনা শতাধিক বিলাসবহুল গাড়ি। মারসিডিজ, বিএমডাব্লিউ, জাগোয়ার থেকে শুরু করে বিশ্বের নামীদামী বিভিন্ন ব্র্যান্ডের এসব গাড়ির প্রতিটির নূন্যতম মূল্য কোটি টাকা। একই নাম্বার নিয়েও একাধিক গাড়ি চলছে।
কারনেট সুবিধায় দেশে প্রবেশ করা এসব দামি গাড়ি বিআরটিএ’র কিছু অসাধু কর্মকর্তার যোগসাজসে শুল্কফাঁকি দিয়ে বাংলাদেশেই থেকে যাচ্ছে। ফয়েজ আমীন রাসেলের গাড়িগুলো এতোদিন শুল্কফাঁকি দিয়ে প্রশাসনের ছত্রছায়ায় দাপিয়ে বেড়ালেও সম্প্রতি এগুলোর বিরুদ্ধে অভিযানে নেমেছে শুল্ক গোয়েন্দারা।

উল্লেখ্য যে, ফয়েজ আমীন রাসেল উপজেলার পল্লী গ্রাম লোগাঁও এ থাকেন, তবে বিভিন্ন ব্যানার পেষ্টুনসহ বিভিন্ন মাধ্যমে তিনি নবীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পরিচয় দিয়ে দাপিয়ে বেড়ান। রাসেল অস্ত্র মামলা, ধষর্ন মামলাসহ বিভিন্ন মামলার আসামী। গুলি করো বোমা ফাটিয়ে এক লন্ডন প্রবাসীর কোটি টাকার একটি বিলাস বহুল বাড়ি জবর দখল করে আলোচনায় আসে রাসেল। এ মামলায় তার পিতা উপজেলার গজনাইপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহ নেওয়াজ কোর্টে হাজিরা দিতে গিয়ে আটক হন। এ রিপোর্ট লেখা পর্যন্ত শাহ নেওয়াজ জেল হাজতে রয়েছেন। এ ছাড়াও ধর্ষণ মামলায় প্রায় মাস কানেক কারাভোগ করে জামিনে রয়েছেন আলোচিত আওয়ামীলীগ নেতা ফয়েজ আমীন রাসেল। এবার রাসেলকে গাড়ির ব্যাপার নিয়ে বিভিন্ন মহলে দৌড়ঝাপ করতে দেখা গেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: