সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চুনারুঘাটে বর্তমান ৭ ইউপি চেয়ারম্যানের ভরাডুবি

01.-daily-sylhet-UP-ect1112চুনারুঘাট সংবাদদাতা::শেষ ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চুনারুঘাট উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে ৭টিতেই ডরাডুবি হয়েছেন বর্তমান চেয়ারম্যানরা। এর মধ্যে আওয়ামীলীগের ৪ জন ও বিএনপি’র ৩ জন চেয়ারম্যান রয়েছেন।

চেয়ারম্যান প্রার্থীরা হলেন- ১নং গাজীপুর ইউনিয়নের উপজেলা আওয়ামীলীগের ধর্মবিষয়ক সম্পাদক চেয়ারম্যান মাওলানা তাজুল ইসলাম চতুর্থ স্থান অর্জন করেন। তিনি আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন এবং ভোট পেয়েছেন (২৩৯৬)। ৪নং পাইকপাড়া ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক চেয়ারম্যান ওয়াহেদ আলী মাস্টার নিকটমত প্রতিদ্বন্দ্বী হয়েছেন।

তিনি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন (৪৯৩২)। ৫নং শানখলা ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের সদস্য চেয়ারম্যান সিরাজুল ইসলাম পঞ্চম হয়েছেন। তিনি আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন ভোট পেয়েছেন (১১৩৬)। ৭নং উবাহাট ইউনিয়নে উপজেলা সেচ্চাসেবকদলের যুগ্ন-আহবায়ক চেয়ারম্যান এজাজ ঠাকুর চৌধুরী ধানের শীষের আর কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় তিনি ছিলেন নিকটতম প্রতিদ্বন্দ্বী। তিনি ভোট পেয়েছেন (৫৪৬৫)। ৮নং সাটিয়াজুরী ইউনিয়নের উপজেলার বিএনপি নেতা চেয়ারম্যান সরকার মো. শহীদ তৃতীয় হয়েছেন। তিনি ধানের শীষ প্রতীক নিয়ে ভোট পেয়েছেন (২৪৭৭)। ৯নং রানীগাঁও ইউপি উপজেলা বিএনপির সদস্য চেয়ারম্যান আবু সালেহ মোহাম্মদ শফিকুর রহমান তৃতীয় হয়েছেন। বিএনপি সমর্থিত ধানের শীষ প্রতীকে ভোট পেয়েছেন (৩০৪৩) এবং ১০নং মিরাশী ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব আলী তালুকদার তৃতীয় অবস্থানে নেমে এসেছেন। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট পেয়েছেন (৩৯৩১)। এদিকে নৌকার ভরাডুবি ঘটেছে ৫টি ইউনিয়নের যথাক্রমে পাইকপাড়া, চুনারুঘাট, সাটিয়াজুরি, রানীগাঁও এবং মিরাশী ইউনিয়নে। এ নির্বাচনে বিএনপি মাত্র একটি ইউনিয়নে জয়লাভ করে। ধানের শীষ নিয়ে সর্ব নিম্ন ভোট পেয়েছেন আহম্মদাবাদ ইউনিয়নে জিএম কুটি। তার প্রাপ্ত ভোট হলো ৩০৯।

লাঙ্গল মার্কা নিয়ে কেউ প্রতিদ্বদ্বীতায়ই আসতে পারেন নি। একক প্রার্থী থাকায় নৌকা মার্কা নিয়ে সর্বোচ্চ ভোট পেয়েছেন উবাহাটা ইউনিয়নের আলহাজ্ব রজব আলী। তার প্রাপ্ত ভোটের সংখ্যা ৭ হাজার। উপজেলার গাজীপুর ইউনিয়নে নৌকা মার্কা নিয়ে সর্বোচ্চ ভোটের ব্যবধানে জয় লাভ করেছেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হুমায়ূন কবির খান। তিনি ভোট পয়েছেন ৬১৫২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি নেতা মীর মোঃ শওকত আলী (ধানের শীষ) পেয়েছেন ২৭৯২টি। উপজেলায় ১নং গাজীপুর ইউনিয়ন জাপা মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম লাঙ্গল প্রতীকের সর্বনিম্ন ভোট পেয়েছেন। তার প্রাপ্ত ভোটের সংখ্যা ৬২। পুনরায় নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য আহম্মদাবাদ ইউপি আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী সনজু, দেওরগাছ ইউপি আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান শামসুন্নাহার, চুনারুঘাট সদর ইউনিয়নে উপজেলা বিএনপি সভাপতি চেয়ারম্যান সৈয়দ লিয়াকত হাসান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: