সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৩১ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দিবারাত্রির টেস্টে আপত্তি নেই প্রোটিয়াদের

hhখেলাধূলা ডেস্ক : টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা ফিরিয়ে আনতে গত বছর অভিনব উদ্যোগ নিয়েছিল অস্ট্রেলিয়া। কৃত্রিম আলো আর গোলাপি বলে নিউজিল্যান্ডের সঙ্গে একটি টেস্ট খেলেছিল তারা। সেই ম্যাচকে ঘিরে বিপুল উৎসাহ দিবারাত্রির টেস্টের প্রতি আগ্রহ বাড়িয়ে দিয়েছে অনেকখানি। যদিও আগামী নভেম্বরে অস্ট্রেলিয়া সফরে গোলাপি বলে টেস্ট খেলতে আপত্তি জানাচ্ছিল দক্ষিণ আফ্রিকা। তবে শেষমেশ প্রোটিয়ারা জানিয়ে দিয়েছে, কৃত্রিম আলোয় সাদা পোশাকের ক্রিকেট খেলতে তারা রাজি।

নভেম্বরে অস্ট্রেলিয়ার সঙ্গে তিন টেস্টের সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। ৩ নভেম্বর থেকে পার্থে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট হবে হোবার্টে, ১২ থেকে ১৬ নভেম্বর। আর বহু প্রতীক্ষিত দিবারাত্রির টেস্টের ভেন্যু অ্যাডিলেড, যা শুরু হবে ২৪ নভেম্বর থেকে। গত বছরের নভেম্বরে ইতিহাসের প্রথম দিবারাত্রির টেস্টও হয়েছিল অ্যাডিলেড ওভালেই।

আজ প্রোটিয়াদের রাজি হওয়ার সুসংবাদ দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড জানিয়েছেন, ‘এই ঘোষণা দুই দুর্দান্ত প্রতিদ্বন্দ্বীর আকর্ষণীয় সিরিজের উত্তেজনা বাড়িয়ে দেবেই।’ ক্রিকেট সাউথ আফ্রিকার প্রধান হারুন লরগাতও সিদ্ধান্তটা নিতে পেরে খুশি। তবে সিদ্ধান্তটা নেওয়ার জন্য কতটা কাঠ-খড় পোড়াতে হয়েছিল, সে কথা জানাতেও তিনি ভোলেননি, ‘আমরা প্রোটিয়ারা পূর্ব অভিজ্ঞতা ও যথেষ্ট প্রস্তুতি ছাড়া এমন গুরুত্বপূর্ণ টেস্ট খেলার কথা ভেবে শুরুতে ইতস্তত বোধ করছিলাম। তবে পর্যাপ্ত প্রস্তুতির সম্ভাব্য বিকল্প খুঁজে পেয়ে এই অভিনব টেস্ট ম্যাচকে নিয়ে আমরা রোমাঞ্চিত।’

গত নভেম্বরে প্রথম দিবারাত্রির টেস্ট মাত্র তিন দিনে শেষ হয়ে গিয়েছিল। তবে ওই তিনদিনে দর্শক হয়েছিল এক লাখ ২৩ হাজার। এ ছাড়া অস্ট্রেলিয়ায় প্রায় ২০ লাখ টিভি দর্শক উপভোগ করেছিল ম্যাচটি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: