সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘নিখোঁজ’ অপুর বিরুদ্ধে ‘আইনি ব্যবস্থা’ নেওয়া হতে পারে

photo-1465389127নিউজ ডেস্ক : ঢালিউড নায়িকা অপু বিশ্বাসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার। এর কারণ অনেক ছবির কাজ অর্ধসমাপ্ত রেখেই ‘আত্মগোপন’ করেছেন অপু বিশ্বাস।

বিষয়টি নিয়ে গুলজার বলেন, ‘আমরা জেনেছি যে অপুকে পাওয়া যাচ্ছে না। একাধিক ছবি বন্ধ হয়ে আছে তার জন্য। যদি তাকে না পাওয়া যায় তাহলে অনেক টাকার ক্ষতি হবে প্রযোজকদের। যে ছবিগুলো বন্ধ হয়ে যাবে তার মধ্যে অনেক পরিচালকই নতুন করে কাজ শুরু করার ইচ্ছে বা ক্ষমতা হারিয়ে ফেলবেন কারণ তাঁদের জন্য নতুন প্রযোজক ম্যানেজ করে অন্য ছবি শুরু করাটা কঠিন। আসলে অপুর বিষয়টি আমরা গণমাধ্যমের মাধ্যমে জেনেছি। কেউ আমাদের কাছে অভিযোগ করেনি। যে কারণে আমরা প্রতিকার করতে পারছি না। যদি কোনো পরিচালক আমাদের অফিসে এসে লিখিত অভিযোগ করেন যে অপু তাঁদের শিডিউল দিচ্ছেন না, তা হলে আমরা সমিতির নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেব। যদি তাতেও কাজ না হয়, আমরা আইনের আশ্রয় নেব। কিন্তু আইনি আশ্রয় নেওয়ার আগে আমাদের কাছে তো লিখিত অভিযোগ আসতে হবে।’

অপুর এমন ‘নিখোঁজ’ হওয়া ও বেকায়দায় পড়া পরিচালক-প্রযোজকদের প্রসঙ্গে  কথা বলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহসভাপতি ওমর সানি। তিনি বলেন, ‘একজন শিল্পী যদি শিডিউল দিয়ে সেটা রক্ষা না করেন তাহলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে। তবে তার আগে পরিচালক ও প্রযোজককে আমাদের কাছে অফিশিয়ালি অভিযোগপত্র দাখিল করতে হবে। অপু বিশ্বাসের বিষয়ে আমাদের কাছে কেউ এখনো কোনো অভিযোগ করেননি। যদি অভিযোগ করা হয় তাহলে তাঁর বাসায় শিল্পী সমিতির পক্ষ থেকে নোটিশ পাঠানো হবে। এরপরও যদি তাঁকে না পাওয়া যায় তাহলে পরিচালক সমিতির সঙ্গে মিলে শিল্পী সমিতি করণীয় সম্পর্কে সিদ্ধান্ত নেবে।’

গত মার্চ থেকে হঠাৎ করেই সবকিছু থেকে নিজেকে গুটিয়ে নেন নায়িকা অপু। বন্ধ করে দেন হাতে থাকা চলচ্চিত্রের শুটিং। এমনকি ভবিষ্যতের জন্য চুক্তিবদ্ধ থাকা চলচ্চিত্রের কাজও তিনি করবেন না বলে ‘বিচ্ছিন্ন’ হয়ে যান। বন্ধ হয়ে যায় যোগাযোগের সব মাধ্যম। এমনকি বন্ধ হয়ে যায় গুলশানে অবস্থিত অপুর ব্যায়ামাগার ‘এপিএস লেডিস ফিটনেস ক্লাব’টিও। গত ৩১ মে কোনো রকম ঘোষণা ছাড়াই বন্ধ করে দেওয়া হয় ব্যায়ামাগারটি। সব মিলিয়ে অপু বিশ্বাসের এমন ‘নিখোঁজ’ হয়ে যাওয়াতে বেকায়দায় পড়েছেন অপু অভিনীত অর্ধসমাপ্ত ছবির প্রযোজক ও পরিচালকরা।

হুট করে ‘উধাও’ হওয়ার আগে অপু ‘বসগিরি’ ছবিতেও কাজ করবেন না বলে পরিচালক শামীম আহম্মেদকে জানিয়ে দেন। সে ছবিতে নায়ক হিসেবে কাজ করার কথা শাকিব খানের। অপু হঠাৎ করে সরে যাওয়ায় তাঁর পরিবর্তে ‘বসগিরি’ ছবিতে শাকিবের নায়িকা হচ্ছেন বুবলি। রাজু চৌধুরী পরিচালিত ‘শুটার’ ছবিতেও কাজ না করার কথা ‘নিখোঁজ’ হওয়ার আগে পরিচালককে জানিয়ে দেন অপু। এমন কী শাকিব খানের নিজের প্রযোজনার ছবিতেও তিনি অভিনয় করছেন না। সেখানেও জায়গা পাচ্ছেন নতুন নায়িকা বুবলি।

অপুর অনুপস্থিতির কারণে বর্তমানে বন্ধ রয়েছে বুলবুল বিশ্বাস পরিচালিত ‘রাজনীতি’ ছবির শুটিং। এ ছাড়া মমতাজুর রহমান আকবর পরিচালিত ‘মাই ডার্লিং’, মান্নান সরকার পরিচালিত ‘পাংকুজামাই’, কামাল কায়সার পরিচালিত ‘মা’সহ কয়েকটি ছবির শেষ পর্যায়ের কাজ অপুকে না পাওয়ার কারণে আটকে রয়েছে।

অপু এই মুহূর্তে দেশে আছেন, না দেশের বাইরে তাও কেউ নিশ্চিত করে বলতে পারছেন না। সূত্র-এনটিভি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: