সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিঙ্গাপুরের সরকারি কম্পিউটার হবে ইন্টারনেটবিহীন

indexdfffনিউজ ডেস্ক : নিরাপত্তার কারণে সিঙ্গাপুরে সরকারি কর্মকর্তাদের কম্পিউটার থেকে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করা হবে। আজ বুধবার দেশটির সরকার এই সিদ্ধান্তে কথা জানিয়েছে। আগামী বছর সরকারের সিদ্ধান্তটি কার্যকর হবে।

স্থানীয় দৈনিক দ্য স্টেইটস টাইমসে দাবি করা হয়েছে, এই কারণে দেশটি লক্ষাধিক কম্পিউটার ইন্টারনেট বিহীন হবে। তবে সরকারের প্রযুক্তি উন্নয়নবিষয়ক প্রতিষ্ঠান আইডিএ জানায়, এই কারণে যোগাযোগে কোনো সমস্যা হবে না।

আইডিএর পক্ষ থেকে বার্তা সংস্থা এএফপিকে জানানো হয়, নির্দিষ্ট সংখ্যক সরকারি কর্মকর্তার কর্মক্ষেত্রের কম্পিউটার থেকে ইন্টারনেট সংযোগ সরিয়ে নেওয়ার কাজ এরই মধ্যে শুরু হয়েছে। এক বছরের মধ্যে সব কর্মকর্তার জন্যই এমন ব্যবস্থা চালু হবে।

আইডিএ জানায়, সরকারি কর্মকর্তাদের কম্পিউটার ইন্টারনেটবিহীন করার প্রধান লক্ষ্য হলো সাইবার অ্যাটাক থেকে রেহাই পাওয়া এবং ম্যালওয়্যারের বিস্তার রোধ করা।

সিঙ্গাপুরের বাসিন্দাদের ইন্টারনেটের যুক্ত থাকার হার বিশ্বের অনেকে দেশের চেয়ে বেশি এবং ব্রডব্যান্ড ইন্টারনেটের গতিও তুলনামূলক বেশি। সরকারের অনেক সেবা অনলাইনেই পাওয়া যায়, যার মধ্যে আছে বিবাহ নিবন্ধন, পুলিশে অভিযোগ, চিকিৎসকের সঙ্গে ভিডিওতে কথা বলা।

সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, কর্মকর্তাদের কম্পিউটার ইন্টারনেটবিহীন করা হলেও সরকারি সেবার মান কমবে না। স্মার্টফোন বা ট্যাবলেটের মতো ব্যক্তিগত যন্ত্রে সরকারি কর্মকর্তারা ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। আর প্রয়োজনীয় ক্ষেত্রে ইন্টারনেটের সংযোগ থাকা বিশেষ কম্পিউটারে কাজ করবেন সরকারি কর্মকর্তারা।

২০১৪ সালে সিঙ্গাপুরের প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রীর ওয়েবসাইটে হ্যাকারদের হামলার পর দেশটির পক্ষ থেকে আইটি নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: