সর্বশেষ আপডেট : ৫৫ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিউ ইয়র্কে মোহাম্মদ আলীর নামে সড়ক

2016_06_08_13_45_33_1qMcPx2m6nSyj7HEMMvYs1cTi1Z73n_originalআন্তর্জাতিক ডেস্ক: সর্বকালের সেরা মুষ্টিযোদ্ধা ও অধিকার আন্দোলনের জনপ্রিয় ব্যক্তিত্ব মুহাম্মদ আলীর নামে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে একটি সড়কের নামকরণ করা হয়েছে।

মঙ্গলবার মেডিসন স্কয়ার গার্ডেনের ওয়েস্ট থার্টি থার্ড স্ট্রিটকে অস্থায়ীভাবে ‘মুহাম্মাদ আলী ওয়ে’ হিসেবে ঘোষণা দেন নিউ ইয়র্কের মেয়র বিল ডি ব্লাসিয়ো। তিনি জানান, সর্বকালের সেরা ক্রীড়াবিদের প্রতি শ্রদ্ধা জানাতেই এ উদ্যোগ নেয়া হয়েছে। তার মতে, এটি আলির জন্য নিউ ইয়র্কের জনগণের শ্রদ্ধার নিদর্শন।

ঘোষণাটি দেয়ার সময় নিউ ইয়র্কের মেয়র বলেন,‘শহরের বাসিন্দাদের হৃদয় থেকে আমরা আজ এই বিশাল মানুষটির প্রতি শ্রদ্ধা জানাচ্ছি। ইতিহাসে তার যে অবদান তাতে এই নামকরণ কিছুই না। আমাদের কাছে তার আরো বেশি কিছু প্রাপ্য।’ তবে নিউ ইয়র্ক সিটি কাউন্সিল এই সংক্রান্ত প্রস্তাবে সর্বসম্মতভাবে সমর্থন দিলে এবং মেয়র নিজে এতে স্বাক্ষর করার পরই তার নামকরণের এই উদ্যোগটি স্থায়িত্ব লাভ করবে।

মুষ্টিযুদ্ধে একাধিক স্মরণীয় জয় এবং অধিকার আন্দোলনের কারণে বিংশ শতাব্দীর সেরা ব্যক্তিত্বে পরিণত হয়েছিলেন মোহাম্মদ আলী। ১৯৮১ সালে পেশাদার বক্সিং থেকে অবসর নেওয়ার আগে ৬১টি লড়াইয়ের মধ্যে ৫৬টিতে জেতেন আলি। এর মধ্যে ৩৭টি লড়াইয়ে প্রতিপক্ষকে নকআউট করেছেন তিনি। নিজে একবারও নকডআউট হননি। মেডিসন স্কয়ারে মোট আটটি লড়াইয়ে অংশ নেন আলি, এর কোনটিতেই হারেননি তিনি। মেয়র সে কথা স্মরণ করে বলেন, আলি এখানে কখনো পরাজিত হননি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: