সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫০ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট ডায়াবেটিক হাসপাতালে পানি সংকট : কয়েকটি বিভাগের কার্যক্রম বন্ধ

1457549896স্টাফ রিপোর্টার::
সিলেট ডায়াবেটিক হাসপাতালের গভীর নলকূপের পানির স্তর হঠাৎ নিচে নেমে যাওয়ায় হাসপাতালে ঠিকমত পানি সরবরাহ করা যাচ্ছে না। এর ফলে হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের চিকিৎসা সেবা প্রদান মারাত্মকভাবে বিঘিœত হচ্ছে। এছাড়া হাসপাতালের প্রতিটি কাজে পানির চাহিদা ব্যাপক। পানির স্তর নিচে নেমে যাওয়ার ফলে, সঠিকভাবে পানি সরবরাহ করতে না পারায় হাসপাতাল কর্তৃপক্ষকে পড়তে হয়েছে বিপাকে। তাই বাধ্য হয়ে কয়েকটি বিভাগ পানি স্বল্পতার কারণে সাময়িক বন্ধ রাখার আদেশ প্রদান করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

সাম্প্রতিক সময়ে সিলেট সিটি কর্পোরেশনের অনুদানে একটি গভীর নলকুপ সিলেট ডায়াবেটিক হাসপাতালের জন্য বরাদ্দ করা হয় এবং স্থাপনার কাজও ইতোমধ্যে শুরু হয়েছে। কিন্তু কাজ করতে আসা ঠিকাদার নানা অজুহাতে নলকূপটি স্থাপনে সময় ক্ষেপন করে চলেছে। ঠিকাদারের এই সময়ক্ষেপনের ফলে বিপাকে পড়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এ হাসপাতালের নলকূপটি স্থাপন করে কোনো উৎকোচ পাবেন না বিধায় ঠিকাদার হাসপাতালের নলকূপটির স্থাপনার কাজ বন্ধ রেখে অন্য সাইটের কাজকে প্রাধান্য দিচ্ছে বলে অভিযোগ ওঠেছে।

নানা অজুহাতে নলকুপ স্থাপনে ঠিকাদারের কালবিলম্ব গাফলতির কারণে সময়মতো হাসপাতালে পানি সরবরাহ করতে না পারায় চিকিৎসাসেবা প্রদানে সিলেট ডায়াবেটিক হাসপাতালের অর্জিত সুনাম হুমকির সম্মুখীন।

এ ব্যাপারে ডায়বেটিক সমিতি সিলেটের সাধারণ সম্পাদক লোকমান আহমদ বলেন, অনতিবিলম্বে নলকূপটি স্থাপনের মাধ্যমে হাসপাতালের পানির সমস্যা সমাধান না করলে হয়তো পুরো হাসপাতালটিই বন্ধ করে দিতে হবে। যা কারোরই কাম্য নয়। তাই সংশিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষন করছি কাজটি দ্রুত করে দেয়ার জন্য।

উল্লেখ্য, সিলেট ডায়াবেটিক সমিতি কর্তৃক পরিচালিত সিলেট ডায়াবেটিক হাসপাতাল এমনই একটি চিকিৎসাসেবাকেন্দ্র, যেখানে স্বল্পমূল্যে অভিজ্ঞ চিকিৎসক দ্বারা ডায়াবেটিক রোগের চিকিৎসা ছাড়াও সার্জারি, গাইনি, কিডনি ডায়ালাইসিস, দন্ত, চক্ষু, চর্ম রোগের চিকিৎসাসহ ফার্মেসি সেবা বিদ্যমান। বিভিন্ন ব্যক্তির অনুদানে পরিচালিত একটি অলাভজনক প্রতিষ্ঠান সিলেট ডায়াবেটিক হাসপাতালে আগত রোগীদের উন্নত চিকিৎসা সেবা প্রদান করায় দিন দিন এ হাসপাতালের রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: