সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়া উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষনা

b88290a5-3efc-4e71-900f-398ca58886e5বিশেষ প্রতিনিধি: কুলাউড়া উপজেলাকে বাল্য বিবাহমুক্ত ঘোষনা করা হয়েছে। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক দপ্তরের আয়োজনে এবং উপজেলা পরিষদ ও কুলাউড়া পৌরসভার সহযোগিতায় ৬ জুন সোমবার প্রধান অতিথি মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান ছাত্র-ছাত্রী, শিক, অভিবাবক, জনপ্রতিনিধিসহ উপস্থিত সকলকে শপথবাক্য পাঠ করিয়ে বাল্য বিবাহমুক্ত উপজেলা ঘোষনা করে বলেন, বাল্য বিবাহ একটি সামাজিক ব্যাধি। বর্তমান সরকার সমাজকে এ ব্যাধি থেকে মুক্ত করতে দেশব্যাপী উদ্দোগ গ্রহন করেছে।

এরই ধারাবাহিকতায় মৌলভীবাজার জেলার মধ্যে কুলাউড়া উপজেলাকে সর্বপ্রথম বাল্য বিবাহমুক্ত উপজেলা ঘোঘনা করা হয়েছে। তিনি পর্যায়ক্রমে সমগ্র দেশকে বাল্য বিবাহমুক্ত করার সরকারের অঙ্গীকার বাস্তবায়নে সকলকে স্ব-স্ব অবস্থান থেকে কাজ করে একটি সুন্দর সমাজ গঠনে এগিয়ে আসার আহ্বান জানান।

ইউএনও তাহসিনা বেগম এর সভাপতিত্বে এবং উপজেলা শিা কর্মকর্তা মোঃ শরীফ-উল ইসলাম ও মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা ইয়াছমিনের পরিচালনায় এনসি স্কুল মাঠে আয়োজিত জনসমাবেশ ও শপথ গ্রহন অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন জেলা তথ্য অফিসার ইমরানুল হাসান,জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহেদা আক্তার,জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন, কুলাউড়া পিডিবির নির্বাহী প্রকৌশলী মোঃ দুলাল হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ আলমগীর হোসেন, পৌর মেয়র শফি আলম ইউনুছ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নেহার বেগম ও মাওলানা ফজলুল হক খান সাহেদ, কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শামসুদ্দোহা পিপিএম, উপজেলা মাধ্যমিক শিা কর্মকর্তা মোঃ আনোয়ার, বিআরডিবি চেয়ারম্যান ফজলুল হক ফজলু, কুলাউড়া প্রেসকাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, উপজেলা স্কাউট সম্পাদক মোঃ ফয়জুর রহমান ছুরুক প্রমুখ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কুলাউড়া এনসি স্কুলের প্রধান শিক মোঃ আমির হোসেন, কুলাউড়া বালিকা স্কুলের প্রধান শিক মোঃ আব্দুর মতিন, বিএইচ স্কুলের প্রধান শিক মোঃ আব্দুল কাইয়ুম চৌধুরী, পরিবহন সভাপতি আব্দুস সহিদ মাখন, পল্লী উন্নয়ন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক বদরুল হোসেন খান, শিশু একাডেমীর শিক কুসুম কলি প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: