সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৯ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোযা ও ঈদ উপলক্ষে কুলাউড়ায় পুলিশ নিয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

এম. মছব্বির আলী::download (1)কুলাউড়া উপজেলাবাসীর জন্য পুলিশ নিয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। রমযান মাসে প্রবাসী অধ্যুষিত এই উপজেলায় ছিনতাইকারীদের উৎপাত বেড়ে যায়। তাই প্রথম রমযান থেকে ৩০ রমযান পর্যন্ত এই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে বলে কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শাসুদ্দোহা পিপিএম জানান।

প্রবাসী অধ্যুষিত কুলাউড়া উপজেলায় রমযান মাসে সিয়াম সাধনা আর ঈদ উপলক্ষে প্রচুর রেমিট্যান্স আসে। সেই সুযোগে ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে উঠে। মানুষের রোযা ও ঈদকে নিরাপদ ও শান্তিপূর্ণ করতে কুলাউড়া থানা পুলিশ এই প্রথমবার নিরাপত্তার জন্য বিশেষ সতর্ক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

পুলিশের সেই বিশেষ নিরাপত্তা বার্তায় বলা হয়েছে, ব্যাংক থেকে বড় অংকের টাকা লেনদেনের ক্ষেত্রে পুলিশের সহায়তা নিতে হবে। ব্যাংকের নিচে এবং আশপাশ এলাকায় অপরিচিত লোকদের গতিবিধি সন্দেহজনক হলে দ্রুত পুলিশকে সংবাদ দিতে হবে। বয়স্ক মহিলা ও বয়স্ক পুরুষ ব্যাংক থেকে টাকা উত্তোলনের পর ব্যাংকের আশপাশ এলাকায় প্রতারক চক্রের দ্বারা প্রতারিত না হওয়ার জন্য আগাম সতর্ক করা হচ্ছে। টাকা দ্বিগুন করে দিবে মর্মে কেউ প্রস্তাব দিলে তাৎণিক তাকে আটক করে পুলিশের নিটক সোপর্দ করার জন্য অনুরোধ করা হয়েছে।

সেই সাথে মোটরসাইকেলসহ যে কোন যানবাহনে অপরিচিত লোকের গতিবিধি সন্দেহজনক হলে তাৎণিক পুলিশকে সংবাদ দিতে হবে। আর মোটরসাইকেল চালকদের জন্য রেজিষ্ট্রেশনবিহীন অনটেষ্ট মোটরসাইকেল রাস্তায় চলাচল সম্পূর্ণ রূপে নিষিদ্ধ। ভূয়া রেজিষ্ট্রশন ও কাগজপত্রবিহীন মোটরসাইকেল পাওয়া গেলে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। মোটরসাইকেল চালককে অবশ্যই হেলমেট ও ড্রাইভিং লাইসেন্স এবং মোটরসাইকেলের মূল কাগজপত্র চালকের সঙ্গে রাখতে হবে।

এ ব্যাপারে কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শামসুদ্দোহা পিপিএম জানান,রোযায় ছিনতাইকারী, চুরি, ডাকাতি রোধে এবং মানুষের সার্বিক জীবন যাপন নিরাপদ করতে এই বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে। পুলিশের এই উদ্যোগকে বাস্তবায়ন করতে হলে মানুষকে সহযোগিতার হাত বাড়াতে। তবে সফল হবে এই বিশেষ নিরাপত্তা উদ্যোগ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: