সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৭১ শিশুকে যৌন নিপীড়ন, ব্রিটিশ নাগরিকের ২২ বছর কারাদণ্ড

Untitled-2 copyনিউজ ডেস্ক : মালয়েশিয়ায় শিশু যৌন নিপীড়নের অভিযোগে কারাদণ্ডপ্রাপ্ত রিচার্ড হাকল। ছবি : রয়টার্স
মালয়েশিয়ার ৭১ শিশুকে যৌন নিপীড়নের দায়ে এক ব্রিটিশ তরুণকে ২২ বছরের কারাদণ্ড দেওয়া হযেছে। রিচার্ড হাকল (৩০) নামের তরুণ মালয়েশিয়ায় বিভিন্ন উন্নয়নকাজে অংশ নেওয়ার সময় ছয় মাস থেকে ১২ বছর বয়সী শিশুদের যৌন নিপীড়ন করেছেন।

পুলিশের ধারণা, রিচার্ড হাকল গরিব এলাকার দুই শতাধিক শিশুকে কোনো না কোনোভাবে যৌন নির্যাতন করেছেন। ২০০৬ থেকে ২০১৪ সালের মধ্যে এসব যৌন নিপীড়নের ঘটনা ঘটেছে।

যুক্তরাজ্যের ওল্ড বেইলির আদালত রিচার্ড হাকলের লেখা ৬০ পৃষ্ঠার এক নিবন্ধকে ‘সত্যিকারের শয়তানের নথি’ বলে আখ্যা দেওয়া হয়। আদালত শাস্তি ঘোষণার সময় এক নারী চিৎকার করে বলেন, এক হাজার মৃত্যুদণ্ডও বিচার্ড হাকলের জন্য কম হয়।

বিভিন্ন সময় অনলাইন পোস্টে শিশু নির্যাতনের কথাও বলেন হাকল। এক পোস্টে তিনি দাবি করেন, দরিদ্র শিশুদের হাত করা মধ্যবিত্ত পশ্চিমা শিশুদের চেয়ে বেশ সহজ। অপর এক পোস্টে তিন বছরের এক শিশুকে হাত করার কথা বলেন হাকল।

১৮ অথবা ১৯ বছর বয়সে প্রথম মালয়েশিয়া যান রিচার্ড হাকল। পরে সেবামূলক কাজের জন্য মালয়েশিয়া যান তিনি। এ ছাড়া কম্বোডিয়া ও ভারতেও বিভিন্ন সেবামূলক কাজে গেছেন রিচার্ড হাকল। এ ছাড়া ফ্রিল্যান্সার ফটোগ্রাফার হিসেবে কাজ করেছেন রিচার্ড তিনি।

বিবিসি জানায়, রিচার্ড হাকল গ্রেপ্তার হওয়ার ১৮ মাস পরও যুক্তরাজ্যের মাত্র দুটি চার্চের সঙ্গে যোগাযোগ করেছে ন্যাশনাল ক্রাইম এজেন্সি (এনসিএ)।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: