সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১০ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রমজানে দিনে ৭ ঘণ্টা বন্ধ থাকবে সিএনজি স্টেশন

yesnsy6e,yডেইলি সিলেট ডেস্ক::
রমজানে দৈনিক সাত ঘণ্টা (বিকেল ৩টা থেকে রাত ১০টা) সিএনজি ফিলিং স্টেশন বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। বর্তমানে সিএনজি স্টেশন বন্ধ কার্যকর রয়েছে দৈনিক ৪ ঘণ্টা (বিকেল ৫টা থেকে রাত ৯টা)। গতকাল সোমবার সকালে বিদ্যুৎ ভবনে এক অনুষ্ঠানে এ সিদ্ধান্তের কথা জানান বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বিদ্যুতের উৎপাদন বাড়াতে গ্যাস সরবরাহ বাড়িয়ে দিতে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

তবে, সিএনজি ফিলিং স্টেশন সাত ঘণ্টা বন্ধ থাকলেও রমজানে বাসাবাড়িতে গ্যাস সংকট থাকবে কিনা সে বিষয়ে কোনো নিশ্চিয়তা দিতে পারেননি বিদ্যুৎ প্রতিমন্ত্রী। তিনি বলেছেন, আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি, তবে কিছুটা সংকট হতে পারে। রমজানে বিদ্যুৎ সরবরাহ প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, গত বছরের চেয়ে এ বছর বিদ্যুৎ সরবরাহ ভালো থাকবে। শতভাগ লোডশেডিংমুক্ত বিদ্যুৎ সরবরাহের চেষ্টা চলছে। হয়তোবা নাও হতে পারে। জ্বালানি ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু সোমবার ঢাকায় বিদ্যুৎ ভবনে এক অনুষ্ঠানে বলেন, মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী রোজায় বেলা ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত সাত ঘণ্টা সিএনজি স্টেশনগুলো গ্যাস বিক্রি বন্ধ রাখবে।

আশা করি, গতবছরের তুলনায় এ বছর রোজায় বিদ্যুৎ সরবরাহ ভালো থাকবে। শতভাগ লোডশেডিংমুক্ত থাকার চেষ্টা করব আমরা। এমনিতে প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ৯ টা- এই পাঁচ ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশনগুলো বন্ধ রাখা হয়। মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, রোজায় দৈনিক বিদ্যুতের চাহিদা ধরা হয়েছে প্রতিদিন গড়ে সাড়ে আট হাজার মেগাওয়াট। এজন্য ১৩০ কোটি ঘনফুট গ্যাস প্রয়োজন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের। পেট্রোবাংলা ইতোমধ্যে বিদ্যুৎকেন্দ্রগুলোকে দৈনিক ১১০ কোটি ঘনফুট গ্যাস সরবারাহের প্রতিশ্র“তি দিয়েছে। বিদ্যুৎ উৎপাদনে জোর দিতে গিয়ে বাসাবাড়িতে গ্যাসের সরবরাহ কমবে কি না- এ প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, আমরা চেষ্টা করব যেন কোনো সঙ্কট না হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: