সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সকালে মুখোমুখি আর্জেন্টিনা-চিলি

Preview1465230443খেলাধুলা ডেস্ক: কোপা আমেরিকার গেল আসরের ফাইনালে খেলেছিল চিলি ও আর্জেন্টিনা। ফাইনালে অবশ্য টাইব্রেকারে আর্জেন্টিনাকে হারিয়ে শিরোপা জিতেছিল চিলিয়ানরা।

কোপা আমেরিকার শতবর্ষ পূর্তি উপলক্ষে আয়োজিত হয়েছে কোপার বিশেষ আসর। এবারের এই আসরে একই গ্রুপে পরেছে আর্জেন্টিনা ও চিলি। বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল ৮টায় ময়দানি লড়াইয়ে মুখোমুখি হবে তারা।

এই ম্যাচে বড় বড় তারকাদের দেখা যেতে পারে। সেই তালিকায় আছেন আর্তুরো ভিদাল, লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো ও আলেক্সিস সানচেজরা। অবশ্য মেসি ও আগুয়েরোর খেলা নিয়ে সন্দেহ রয়েছে। তাদের সামান্য ইনজুরি রয়েছে। বিশেষ এই আসরের শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবে আর্জেন্টিনা। আর শিরোপা ধরে রাখার লক্ষ্যে চিলি।

অবশ্য মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আর্জেন্টিনা। এ পর্যন্ত চিলির সঙ্গে ৮৬ বার মুখোমুখি হয়েছে আকাশী নীল জার্সিধারীরা। তার মধ্যে ৫৭ বার জিতেছে আর্জেন্টিনা। হেরেছে মাত্র ৬ বার।
এ ছাড়া সবশেষ পাঁচবারের মুখোমুখি লড়াইয়ে তিনবারই জিতেছে আর্জেন্টিনা। দুইবার জিতেছে চিলি।

সাম্প্রতিক পারফরম্যান্সেও এগিয়ে রয়েছে টাটা মার্টিনোর শিষ্যরা। সবশেষ ৫ টি ম্যাচের ৪ টিতেই জিতেছে আর্জেন্টিনা। ১ টিতে করেছে ড্র। অন্যদিকে চিলি তাদের সবশেষে ৫ টি ম্যাচের ৪ টিতে হেরেছে। জিতেছে ১ টিতে।

তবে কোপা আমেরিকার বিশেষ এই আসরে কে জয়ে শুরু করে সেটাই দেখার বিষয়। অবশ্য ‘ডি’ গ্রুপে ফেভারিট আর্জেন্টিনা ও চিলি। বলিভিয়া ও পানামা যদি অঘটন না ঘটায় তাহলে আর্জেন্টিনা ও চিলিই যাচ্ছে পরবর্তী রাউন্ডে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: