সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৯ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশকে সবুজে ভরে দেওয়ার শপথ শিক্ষার্থীদের

gggনিউজ ডেস্ক : সাতক্ষীরা সদর উপজেলার জিসি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়েছে। এ সময় শিক্ষার্থীরা দেশকে সবুজে সবুজে ভরে দেওয়ার শপথ নেয়।

আজ সোমবার সকালে জিসি মাধ্যমিক বিদ্যালয়ে আয়োজন করা হয়েছিল এই বৃক্ষ বিতরণ উৎসবের। তুজলপুর কৃষক ক্লাব এর আয়োজন করে। ক্লাব সভাপতি ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক ইয়ারব হোসেন শিক্ষার্থীদের হাতে একটি করে ডালিম গাছ তুলে দেওয়ার অঙ্গীকার করেছিলেন এক বছর আগে। এরই অংশ হিসেবে এই বৃক্ষ বিতরণ উৎসবের আয়োজন করা হয়।

এ সময় শিশুরা শপথ করে বলে, ‘বৃক্ষ আমাদের প্রাণশক্তি এনে দিচ্ছে। বৃক্ষ দিচ্ছে অর্থনৈতিক নিরাপত্তা। দিচ্ছে খাদ্য চিকিৎসা, আবাসন ও শিক্ষা। বৃক্ষ মানুষের পাঁচটি মৌলিক চাহিদার সব কিছুই পূরণ করতে পারে। বৃক্ষ তাই আমাদের বন্ধু, বৃক্ষের সঙ্গে শত্রুতা নয়, এর সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক আরো নিবিড় করতে হবে।’

শিক্ষার্থীদের মধ্যে বৃক্ষ বিতরণকালে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। তিনি ছাত্রছাত্রীদের হাতে গাছের চারা তুলে দেওয়ার সময় বলেন, ‘গাছকে ভালোবাসলে দেশকে ভালোবাসা হয়। গাছকে ভালোবাসলে জীবনকে ভালোবাসা হয়।’

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন মুক্তিযোদ্ধা আবুল হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কাসেম, ব্যবসায়ী ফারুক হোসেন, কৃষক ক্লাব সম্পাদক মো. গোলাম হোসেন প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: